বৃহস্পতিবার, ১৬ Jul ২০২০, ০১:৩৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ
করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৩ জনের  ডিগ্রি নেই, তারপরও উত্তরায় সাহেদের ল`চেম্বার রিজেন্ট গ্রুপ এর চেয়ারম্যান সাহেদ গ্রেফতার হাতীবান্ধা ম্যাধমিক ও উচ্চ ম্যাধমিক শিক্ষা অফিসে অদক্ষ কর্মচারীদের দূর্নীতির অভিযোগ উঠেছে। আরও ১ বছর প্রধান তথ্য কর্মকর্তা থাকছেন সুরথ সরকার ঢাকায় লিবিয়া মানবপাচারী কাইয়ুম ও ইমরান নাজির চক্র বেশি সক্রিয় আলম ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের অবৈধ ফ্যান তৈরী কারখানায় শিশু শ্রমিক-এ পরিপূর্ণ মার্সী হাসপাতালতো নয় যেন অস্বাস্থ্য পরিবেশের কারখানা এ যেন আরেক প্রতারক সাহেদ, ভুয়া টেস্ট রিপোর্ট,আরো এক প্রতিষ্ঠান সিলগালা দশ বছরেও দখল পাননি বরাদ্দ পাওয়া দেড়শত ভূমিহীন পরিবার। প্রতিবাদে মানববন্ধন

অবশেষে অধিনায়ক হিসেবে বিদায় দিয়েই দিলেন মাশরাফি

অন্যদিগন্ত ডেস্ক ॥

অধিনায়ক হিসেবে এটাই কি মাশরাফির শেষ সিরিজ, নাকি আরও নেতৃত্ব দিতে দেখা যাবে তাকে? এমন প্রশ্ন আর গুঞ্জন ছিল গত বেশ কিছুদিন ধরে। সিরিজ শুরুর আগেই বিসিবি সভাপতি একদফা বলে দিয়েছিলেন, জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজই অধিনায়ক মাশরাফির শেষ।

মাঝে অনেক কথা-বার্তা, নানা গুঞ্জন। অবশেষে সব গুঞ্জন দুরে ঠেলে দিয়ে অধিনায়ক হিসেবে বিদায়ের ঘোষণা দিয়েই দিলেন মাশরাফি বিন মর্তুজা। আজ সংবাদ সম্মেলনে এসে মাশরাফি কাউকে কথা বলার সুযোগ না দিয়ে শুরুতেই অধিনায়কত্ব শেষ হওয়ার ঘোষণা দেন। ঘোষণা দেয়ার আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে কথা বলেই প্রেস কনফারেন্সে এসেছেন বলে জানান মাশরাফি নিজে।

শুক্রবারই অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ খেলতে নামবেন মাশরাফি। আজ সংবাদ সম্মেলন শুরুর আগ পর্যন্ত গুঞ্জন থাকলেও, কেউই নিশ্চিত ছিলেন না, নেতা মাশরাফির শেষ ম্যাচের ঘোষণা আসতে যাচ্ছে।
তবুও গুঞ্জন যখন ছিল, সে কারণে সবাই উন্মুখ হয়ে অপেক্ষায় ছিল, জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচের আগে কি তবে কোনো ঘোষণা দিয়ে দেবেন তিনি? লাক্কাতুরা চা বাগান সংলগ্ন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের প্রেস কনফারেন্স হলে মাশরাফির সংবাদ সম্মেলনটি তাই ছিল বেশ গুরুত্বপূর্ণ।

সংবাদ সম্মেলনে এসে মাশরাফি নিজের অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ ঘোষণা করার সময়ই খোলাসা করে দিয়েছেন, সিদ্ধান্ত নেয়ার আগে তিনি কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে। বিসিবি সভাপতির সঙ্গে কথা বলেই তিনি প্রেস কনফারেন্স রুমে প্রবেশ করেন।

প্রেস কনফারেন্স রুমে প্রবেশ করার আগে মাশরাফিকে দেখা গেলো উইকেটের মাঝে দাঁড়িয়ে অনেক্ষণ কোচ রাসেল ডোমিঙ্গোর সঙ্গে কথা বলছেন। প্রায় ৭-৮ মিনিট হতে। সঙ্গত কারণেই ভাবা হচ্ছিঠল যে, কোচের সঙ্গে আলাপ করেই হয়তো অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন তিনি।

কিন্তু মাশরাফি পরিস্কার জানিয়ে দিলেন, কোচের সঙ্গে অবসর কিংবা অধিনায়কত্ব নিয়ে কোনো আলোচনা হয়নি। তিনি বলেন, ‘আমি অবসরের সিদ্ধান্তটা হুট করেই নিয়েছি এবং সেটা বিসিবি সভাপতিকর সঙ্গে কথা বলে।

কখন বিসিবি সভাপতির সঙ্গে কথা বলেছেন, সেটাও জানালেন মাশরাফি। তিনি বলেন, ‘টিম বাসে ওঠার আগে, হোটেল থেকে মুঠোফোনে আমি পাপন ভাইয়ের সঙ্গে কথা বলেছি। আমি মনে করি, যেহেতু অধিনায়কের দায়িত্বটা সব সময় বোর্ড নির্ধারণ করে এবং বোর্ডই আমাকে অধিনায়কের গুরু দায়িত্ব দিয়েছিল। তাই অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তটাও বোর্ড সভাপতির সঙ্গে আলাপ করেই নিয়েছি এবং তাকেই সবার আগে জানিয়েছি।

সংবাদ সম্মেলন কক্ষে এসে চেয়ারে বসার পর প্রশ্নোত্তর পর্ব শুরুর আগেই মাশরাফি নিজ থেকে বলে ওঠেন, সবাইকে ধন্যবাদ। আমি কিছু কথা বলতে চাই। অধিনায়ক হিসেবে কালকেই আমার শেষ ম্যাচ। এত লম্বা সময় আমার প্রতি আস্থা রাখার জন্য ধন্যবাদ জানাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। ধন্যবাদ জানাই আমার সাথে যত খেলোয়াড় খেলেছে তাদেরকে। আমি নিশ্চিত মাঝের সময়টা এত সহজ ছিলো না, গত ৫-৬ বছরের যাত্রাটা। আমি ধন্যবাদ জানাই টিম ম্যানেজম্যান্টকে, যাদের অধীনে আমি খেলেছি। তারা সবাই আমাকে অনেক সহযোগিতা করেছে।

অধিনায়কত্ব শুরুর সময়টার কথা উল্লেখ করে তিনি বলেন, আমার অধিনায়কত্ব শুরু হয়েছিল চন্ডিকা হাথুরুসিংহেকে দিয়ে। এর আগেও পেয়েছিলাম; কিন্তু ইনজুরির কারণে সেভাবে করতে পারিনি। হাথুরুসিংহেকে দিয়েই শুরু এরপর খালেদ মাহমুদ সুজন, স্টিভ রোডস আর (রাসেল) ডোমিঙ্গো…, নির্বাচক ও বোর্ডের কর্মকর্তা যারা আছেন, বোর্ডের প্রতিটি স্টাফ, সবাইকে ধন্যবাদ সহযোহিতার জন্য। মিডিয়ার যারা আছেন, সবাই সহযোগিতা করেছেন। আপনাদের ধন্যবাদ জানাই। সবশেষে সমর্থকেরা, যারা বাংলাদেশ ক্রিকেটের প্রাণ। আপনাদের সমর্থন ছাড়া সম্ভব হতো না (এতদুর আসা)।

এরপর সঙ্গে করে আনা লিখিত বক্তব্য পড়ে শোনান মাশরাফি, আজকে আমি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরে যাচ্ছি। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচটি অধিনায়ক হিসেবে আমার শেষ ম্যাচ। খেলোয়াড় হিসেবে আমি চেষ্টা করব আমার সেরাটা দেওয়ার, যদি সুযোগ আসে। শুভকামনা থাকবে পরবর্তী অধিনায়কের জন্য।

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba Mobile: 01625324144
Shares