সোমবার, ০৬ Jul ২০২০, ০৫:৩৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ
করোনাভাইরাসে আরও মারা গেলেন ২৯ জন জালিয়াতির অভিযোগে ৫০ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক পাভেল আহমেদ ছাত্রলীগ থেকে বহিষ্কার। আরও ৪২ জনের প্রাণ কাড়ল করোনাভাইরাস বানিয়াচংয়ে শিক্ষিকার সাথে ইভটিজিং করায় বখাটের কারাদন্ড গজারিয়া উপজেলার প্রাক্তন ছাত্রলীগ ফাউন্ডেশন এর উদ্যোগে নানা কর্মসূচির মাধ্যমে পালিত হল আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী সমাজ সেবক হাজী খায়ের আহামদ’র ৬ষ্ট মৃত্যুবার্ষিকীতে অসহায়দের মাঝে আর্থিক সহায়তা প্রদান ও দোয়া মাহফিল দৈনিক অন্যদিগন্ত’র সহকারী সম্পাদক জাহিদকে হত্যার হুমকি দইখাওয়ার জননন্দীত ইয়াবা জামাই মমিনপুরের রুবেল রংপুরে এ পর্যন্ত করোনায় মৃত্যু ৩৯, আক্রান্ত ২২৪৮ করোনাভাইরাসে আরও ৩৯ জন মৃত্যুর মিছিলে 

 অসহায় গরিবদুঃখীর দায়িত্ব নিলেন ইউপি চেয়ারম্যান জাকির হোসেন জাহের

মারুফ হোসেন- বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধিঃ

করোনার আতঙ্কে সবাই ঘরোয়া হয়ে জীবন কাটাচ্ছে। সারা বিশ্বের ন্যায় বাংলাদেশে ও হানা দিয়েছে করোনা ভাইরাস (কোভিড ১৯)। যার ফলশ্রুতিতে গত মার্চ মাস থেকেই চলছে সারা দেশে লক ডাউন। যার প্রভাব পড়েছে নিম্ন আয়ের জন সাধারণের উপর। যার কারনে নিম্ন আয়ের লোক গুলো পার করছে হতাশা গ্রস্ত দিন।

কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার ৫ নং পীরযাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন জাহের এবার দায়িত্ব নিলেন সকল অসহায় গরিবদুঃখী, নিম্ন মধ্য বিত্ত পর্যায়ের সকল মানুষের। দীর্ঘ নয় বৎসর যাবৎ চেয়ারম্যান থাকাকালীন সময়ে কোনো সমস্যা সম্মুখীন হতে দেননি ৫ নং পীরযাত্রাপুর ইউনিয়ন এলাকার লোকজনদের। অভাব অনটন দূর করার জন্য তৎপর হয়ে আছেন ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন জাহের।

জাকির হোসেন জাহের (ইউপি চেয়ারম্যান) বলেন গত মার্চ মাস থেকে যখন সারা দেশে লক ডাউন চলছে পুরো খাদ্য সামগ্রীর দায়িত্ব নিয়েছি। আমার এখানে কোনো মানুষ না খেয়ে থাকবে এমন কখনো হতে পারে না। এ পর্যন্ত সরকারি ত্রাণের পাশাপাশি নিজস্ব তহবিল থেকে প্রায় ১ হাজার গরীব দুখী মানুষকে খাদ্য সামগ্রীর সহয়তা করেছি। নিম্ন মধ্য বিত্ত পর্যায়ের মানুষের এসএমএসের মাধ্যমে প্রায় একশত মানুষকে বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী দিয়েছেন। খাদ্য সামগ্রীর পাশাপাশি অনেক অসহায় মানুষকে আর্থিক সহযোগিতা করেছেন। এ ধরনের খাদ্যসামগ্রী দেওয়া অব্যাহত থাকবে।

পীরযাত্রাপুর ইউনিয়ন এলাকায় জনসাধারণের সাথে কথা বলার সময় অনেকেই জানান চেয়ারম্যান জাকির হোসেন জাহের তাদের প্রধান অভিভাবক। এ রকম চেয়ারম্যান পেয়ে ইউনিয়নের সবাই ধন্য। ইউনিয়ন পরিষদে সরকারি ত্রাণের যথাযথ বন্টনের ক্ষেত্রে তিনি যথেষ্ট ভুমিকা রাখেন। তালিকা ভুক্ত নাম ছাড়া ও যদি কেউ ত্রাণের জন্য আসে খালি হাতে ফেরত যায় না এমনটাই জানালেন ইউপি চেয়ারম্যান। নিজ অর্থায়নে ত্রান সামগ্রী ক্রয় করে রেখেছেন । ত্রাণ সামগ্রী বিতরনের যেনো কোনো কারচুপি না সেই ব্যাপারে ইউনিয়নের সকল সদস্যদেরকে সতর্ক জারি করে রেখেছেন।

স্কুল, কলেজ নির্মাণে তিনি যথেষ্ট ভুমিকা রেখেছেন। তিনি পীরযাত্রাপুর জোবেদা খাতুন কলেজের প্রতিষ্ঠাতা। তিনিই একমাত্র ব্যক্তি যে তার নিজস্ব অর্থ দিয়ে গত ৬বছর ধরে সুন্দরভাবে পীরযাত্রাপুর জোবেদা খাতুন কলেজটি পরিচালনা করে আসছে। এই কলেজে যারা পড়াশুনা করে তাদের সম্পূর্ণ বেতন, বই, পোষাক ফ্রি। পড়ালেখা করার জন্য যাবতীয় যা লাগে সব কিছুই নিজস্ব তহবিল থেকে দিয়ে তিনি পড়ালেখা মান উন্নয়ন করেছেন।

তিনি বলেন ভালো কিছু করতে গেলে কিছু লোক তো বাধা দিবে এটা নতুন কিছু নয়। তবে যথাযথ প্রমাণ ছাড়া কেউ যেনো তার বিরুদ্ধে অযথা খারাপ মন্তব্য না করেন এটা সকল সচেতন মানুষের কাছে তার একান্ত কাম্য।

পীরযাত্রাপুর জুবেদা খাতুন কলেজ শিক্ষক পরিষদের সভাপতি অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান ভূঁইয়া বলেন তিনি(ইউপি চেয়ারম্যান) পীরযাত্রাপুর ইউনিয়নের গরীব মানুষের কথা চিন্তা করে এবং অত্র এলাকার শিক্ষার আলো বিস্তারের জন্য নিজস্ব অর্থায়নে জুবেদা খাতুন কলেজ স্হাপন করেছেন। এ ছাড়া তিনি গরীবের হক খাওয়ার জন্য নয় গরীবের অবিভাবক হিসেবে কাজ করে যাচ্ছে। পীরযাত্রাপুর কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর এম এ হান্নান রোকন বলেন কলেজের প্রতিষ্ঠাতা মোঃ জাকির হোসেন জাহের এর বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে। কিন্তু তিনি সাধারণ গরীব মানুষের কল্যাণে নিঃস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছে । তারা বলেন কলেজ শিক্ষক পরিষদের পক্ষ থেকে ঐ সমস্ত অপপ্রচার কারীদের তীব্র নিন্দা জানাচ্ছি।

পীরযাত্রাপুর ইউনিয়নের মানুষ যতদিন পর্যন্ত স্বয়ংসম্পূর্ণ না হয় ততদিন পর্যন্ত তিনি দায়িত্ব নিলেন ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন জাহের। তার উদ্দেশ্য পীরযাত্রাপুর ইউনিয়ন সম্পুর্ণ ডিজিটাল করা। রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ সবকিছু উন্নয়ন করে পীরযাত্রাপুর ইউনিয়নের মানুষকে সুন্দর একট সুশীল সমাজ উপহার দিবেন এটাই একমাত্র কাম্য।

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba Mobile: 01625324144
Shares