শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১০:৫৪ অপরাহ্ন

উদ্ভাবক মিজানসহ ছয়জন পেল গুণীজন সম্মাননা

বেনাপোল প্রতিনিধি ।।

বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স অ্যাসোসিয়েশনের (বিটিইএ) উদ্যোগে গুণীজন সংবর্ধনা ও যশোর উইম্যান স্ট্যান্ডিং অ্যাসোসিয়েশনের কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সন্ধ্যয় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জামাল আর নাসের ও জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সভাপতি তরিকুল ইসলাম তারু।

বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স অ্যাসোসিয়েশনের (বিটিইএ) এর চেয়ারম্যান শহিদুল ইসলাম সাগরের সভাপতিত্বে সংগঠনের আইসিটি বিভাগের পরিচালক শেখ কামরুল বাশারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ট্যুরিজম ফাউন্ডেশনের সভাপতি মোখলেছুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন ইন্ডাস্ট্রি অ্যাফিয়ার অ্যান্ড ট্রেনিং ও বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স অ্যাসোসিয়েশনের (বিটিইএ) পরিচালক ড. চিং চিং।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আর্থিক সামর্থ্য বৃদ্ধির কারণে বাংলাদেশে পর্যটন বৃদ্ধি পাচ্ছে। পর্যটন শিল্প ও আর্থিক সামর্থ্য ওতপ্রোত ভাবে জড়িত। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ, বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ সমগ্র বিশ্বে উন্নয়নের রোল মডেল। করোনা ভাইরাস বৈশ্বিক মহামারীর মধ্যেও বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি সারা বিশ্বের জন্য ঈর্ষণীয়। ফলে বাংলাদেশের মানুষের আর্থিক স্বচ্ছলতা ও সামর্থ্য অতীতের যেকোনো সময়ের চেয়ে বেশি। এ কারণে দেশের পর্যটন শিল্পের বিকাশ ঘটছে এবং পর্যটকের সংখ্যাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আলোচনা শেষে যশোরে শিক্ষা, পরিবেশ ও সামাজিক বিভাগে বিশেষ অবদানের জন্য যশোরের ৬ গুণী ব্যক্তিকে সংবর্ধনা দেয়া হয়। যশোরের শার্শায় উদ্ভাবক মিজানুর রহমান, দারিদ্র শিক্ষার্থীদের নিয়ে কাজ করা বাঘারপাড়া উপজেলার ওহিদুজ্জামান, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোরের নারী উদ্যোক্তা তনুজা রহমান মায়া, কবি উপাধ্যক্ষ শাহনাজ পারভীন এবং বৃক্ষপ্রেমী ও সমাজ উন্নয়নকর্মী ওয়াহিদ সর্দার।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba Mobile: 01625324144
Shares