বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০১:০২ অপরাহ্ন

খাদ্যে ভেজাল বন্ধ করতে সংশ্লিষ্টদের প্রধানমন্ত্রীর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক ।।

কঠোর হাতে খাদ্যে ভেজাল বন্ধ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে জাতীয় নিরাপদ খাদ্য দিবস-২০২১ উপলক্ষে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত অনুষ্ঠান থেকে এ নির্দেশ দেন তিনি।

ভেজাল বন্ধে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একদিকে যেমন তাদের বোঝানো, তাদের ভেতরে সচেতনতা সৃষ্টি, অপরদিকে কঠোর হস্তে সেটা দমনও করতে হবে। দুই দিকেই ব্যবস্থা নেওয়া একান্তভাবে দরকার। সেই ব্যবস্থা আপনাদের নিতে হবে।

এ বিষয়ে ব্যবসায়ীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ভেজালের ব্যাপারে আমি বলবো যে যারা ব্যবসা করতে চায় বা ব্যবসা করছে, দুই পয়সা বেশি কামাই করার জন্য তারা এ ভেজাল দিতে থাকে বা পঁচা গন্ধ খাবার আবার ব্যবহার করে। এ ব্যাপারে একদিকে যেমন সচেতনতা সৃষ্টি করতে হবে। আপনাদের যেটা খরচ হবে, সেটা নিয়েন, লাভের অংশটা ওভাবে হিসেব করেন। কিন্তু এভাবে ভেজাল দিয়ে মানুষের ক্ষতি করবেন না।

অনলাইনে খাদ্য সরবরাহকারীদের ওপর নজরদারি বাড়ানোর নির্দেশ দিয়ে সরকার প্রধান বলেন, অনলাইনে কিন্তু অনেক কেনা বেচা হচ্ছে। এমনকি খাবারও ঘরে ঘরে সাপ্লাই দেওয়া হচ্ছে। যারা করছে, সঠিক খাদ্যটা দিচ্ছে কি না, সে ব্যাপারে নজরদারি বাড়ানো একান্ত প্রয়োজন।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba  
Shares