বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৬:৫৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ
গিদারীর কলেজ ছাত্রী সেতু হত্যার আসামীদের গ্রেফতার -দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে নারীমুক্তি কেন্দ্র বিক্ষোভ সমাবেশ ও মিছিল  গাইবান্ধা ব্রীজরোড দূর্গাবাড়ী মন্দিরে আসন্ন দূর্গাপুজার প্রস্তুতিমূলক সভা ও জন্মাষ্টমী উতসব অনুষ্ঠিত পুলিশি বাধার অভিযোগ কোকোর কবর জিয়ারতে লেবানন থেকে দেশে ফিরলেন ৭১ বাংলাদেশি সিনহা হত্যা : ৭ দিনের রিমান্ডে চার পুলিশ ও তিন সাক্ষী  রাশিয়ার ভ্যাকসিনের অনুমোদন দিলেন পুতিন ভাণ্ডারিয়া পৌরসভায় অবৈধভাবে হাইওয়ে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ যশোরে কাভার্ডভ্যান চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত জন্মাষ্টমী উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষা

ডিএমপি গুলশান বিভাগ করোনা আক্রান্তদের উপহার সামগ্রী বিতরণ

মোঃ আনোয়ার হোসেন॥
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি ) গুলশান বিভাগ করোনা আক্রান্ত মানুষের পাশে দাঁড়িয়েছে। তাদের কাছে পৌঁছানো হচ্ছে মৌসুমী ফলসহ নানা উপহার সামগ্রী। একইসঙ্গে আক্রান্ত ব্যক্তিদের নিয়মিতভাবে শারীরিক অবস্থার খোঁজখবর রাখা হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ঠরা।

জানা গেছে, দায়িত্ব পালন করতে গিয়ে গুলশান বিভাগের ৩২ জন পুলিশ সদস্য এরইমধ্যে করোনা পজিটিভ হয়েছেন। তাদের অনেকেই কোয়ারেন্টিন-এ আছেন। এখনো আক্রান্ত হননি এমন পুলিশ সদস্যদের মনোবল ধরে রাখতে প্রেরণাদায়ক বক্তব্য দিয়ে যাচ্ছেন ডিসি সুদীপ কুমার চক্রবর্তী। স্ব-শরীরে হাজির হচ্ছেন বিভিন্ন স্পটে দায়িত্ব পালন করা পুলিশ সদস্যদের কাছে। তার উদ্যোগে এরইমধ্যে গুলশান ডিভিশনের বনানী এবং গুলশান থানায় স্থাপন করা হয়েছে জীবাণুমুক্তকরণ বুথ।

ডিসি সুদীপ চক্রবর্তী জানান, নিম্ন মধ্যবিত্ত কিংবা মধ্যবিত্ত যারা হাত পাততে পারেন না এরকম প্রায় ১০ হাজার পরিবারকে পরিচয় গোপন রেখে বাসায় গিয়ে যেয়ে গত ১ লা এপ্রিল থেকে খাদ্য সহায়তা পৌঁছানো হয়েছে। বর্তমানে তা অনেকেই অনুসরণ করছেন। বর্তমানে প্রতিদিন অসংখ্য দু:স্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে। নিয়মিতভাবে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। কাঁচাবাজার ও সুপারশপে প্রবেশ বহির্গমন একমুখী করা হয়েছে। সুপারশপ, ওষুধ ও নিত্যপণ্যের দোকানে স্টীকার কিংবা রং দিয়ে সামাজিক দূরত্ব নির্দিষ্টকরণ করা হয়েছে।

জানা গেছে, স্বেচ্ছাসেবী সংগঠনের সহায়তায় বিভিন্ন বাসায় ওষুধ ও নিত্যপণ্য পৌঁছানো হচ্ছে। করোনা ভাইরাস আক্রান্তদের হাসপাতালে পাঠানো, আবাসস্থল সংলগ্ন এলাকা লকডাউন ও আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিন নিশ্চিতে সর্বোচ্চ স্বাস্থ্যঝুঁকি নিয়েও সক্রিয় গুলশান বিভাগের সদস্যরা।

ডিসি সুদীপ বলছিলেন, মানবিক কার্যক্রমের পাশাপাশি অপরাধ দমনের ক্ষেত্রেও আমরা আগের মতোই সক্রিয়। অব্যাহত রয়েছে রোবাস্ট কনভয় প্যাট্রোলিং, শক্তিশালী চেকপোস্ট, মোবাইল প্যাট্রোলিং, উচ্চপ্রযুক্তিসম্পন্ন সিসিটিভি মনিটরিং, বিভিন্ন সোসাইটিকে সম্পৃক্তকরণের মাধ্যমে কার্যকর নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার কার্যক্রম।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba Mobile: 01625324144
Shares