রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৭:৫৪ পূর্বাহ্ন

ঢাকা ১৮ উপনির্বাচনে বিএনপি থেকে মনোনয়নে এগিয়ে আব্বাস উদ্দিন

যোবায়ের হোসাইন :

ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশি, বাংলাদেশ সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবি, জাতীয়তাবাদী কর আইনজীবী ফোরামের সভাপতি এবং ঢাকা ট্যাক্সেস বার এর দু-দুইবারের নির্বাচিত সভাপতি, বৃহত্তর কুমিল্লা কর আইনজীবি কল্যান সমিতির সভাপতি এবং কুমিল্লা আইনজীবি কল্যাণ সমিতির সাবেক সভাপতি, আইনজীবি নেতা মো. আব্বাস উদ্দিন।

আব্বাস উদ্দিন, বর্তমানে বাংলাদেশ ট্যাক্সেসবার লইয়ার এসোসিয়েশনের অতিরিক্ত মহসাচিবের দায়িত্ব পালন করছেন। সর্বশেষ অনুষ্ঠিত বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে বিএনপি মনোনীত প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বীতা করেন এ আইনজীবি নেতা
জানা যায়, ছাত্রজীবন থেকে বিএনপির রাজনীতির সাথে জড়িত অ্যাডভোকেট আব্বাস উদ্দিন। বিএনপির দলীয় কর্মসূচি বাস্তবায়নে তিনি ছিলেন অগ্রগামী। বিশেষ করে রাজধানীতে আইনজীবিদের পক্ষ থেকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেওয়া সকল কর্মসূচি বাস্তবায়নে তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া কারাবন্দী থাকা অবস্থায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে জাতীয়তাবাদী ঘরানার আইনজীবিদের সংগঠিত করে খালেদা জিয়ার মুক্তি আন্দোলন কর্মসূচি বেগবান করতে গরুত্ব পূর্ণ ভূমিকা পালন করেন তিনি। এছাড়া, বিভিন্ন সেমিনার-সিম্পোজিয়ামে খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও কারাগার থেকে তার মুক্তি দাবি করে আসছিলেন এবং সরকারের দমন নিপীড়নের শিকার বিএনপির নেতাকর্মীদের পাশাপাশি জনগনের পাশে ছিলেন আইনজীবী নেতা আব্বাস উদ্দিন।

গত বুধবার সন্ধ্যায়, আইনজীবী নেতা আব্বাস উদ্দিন তার উত্তরার বাস বভনে একান্ত সাক্ষ্যাতকারে বিএনপি থেকে প্রার্থীতার বিষয়ে তিনি প্রতিবেদক যোবায়ের হোসাইনকে বলেন, ঢাকার-১৮ আসনটি কয়েকটি কারনে অত্যান্ত গুরুত্বপূর্ণ। করোনার কারনে যশোর ও বগুড়া উপ-নির্বাচনে বিএনপি ছাড় দিলেও এই আসনে বিএনপি ছাড় দেবে না। এখানকার বিএনপি অত্যান্ত সুসংগঠিত। এ আসন যে কোন মূল্যে বিএনপির প্রার্থীর জয় নিশ্চিত করতে নেতাকর্মীরা বদ্ধপরিকর। মূলত বিএনপির নেতাকর্মী ও আইনজীবিরা চাওয়ায় ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে বিএনপি থেকে আমি মনোনয়ন প্রত্যাশি। আমার দৃঢ় বিশ্বাস, দল যদি আমাকে মনোনয়ন দেয়, তাহলে আমি দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ধানের শীষের বিজয় নিশ্চিত করে বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে উপহার দিতে পারবো, ইনশাআল্লাহ। এ আসনের নির্বাচনে ভোট কেন্দ্র দখল, কারচুপি সহ সরকারি দলের জুলম অত্যচার প্রতিরোধে বিএনপির নেতা কর্মীরা ঐক্যবদ্ধ।

রাজধানীর উত্তরা ১১ নং সেক্টরের বাসিন্দা অ্যাডভোকেট আব্বাস উদ্দিন চাঁদপুর জেলার ফরিদগঞ্জের কৃতি সন্তান। সমাজসেবা ও দান অনুদানের জন্য সেখানেও তিনি বেশ জনপ্রিয়।

উল্লেখ্য, ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য সাহারা খাতুন গত ১০ জুলাই মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে শূণ্য আসেন নির্বাচনের তারিখ ঘোষণা করা হলে শিগ্রই এ আসনে উপ-নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে। একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১৮ থেকে ধানের শীষের প্রার্থী ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল জেএসডির নেতা শহীদ উদ্দিন মাহমুদ স্বপন। এ আসনে বিএনপির মনোনয়ন চান দলটির ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক কফিল উদ্দিন আহমেদ এবং ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba Mobile: 01625324144
Shares