সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৩ পূর্বাহ্ন

তালেবান নিয়ে বলিউড অভিনেত্রীর টুইটে তোলপাড় ভারত, গ্রেফতারের দাবি

বিশ্ব ডেস্ক ॥
আফগানিস্তানে তালেবানদের পুনরুত্থানে বিস্মিত গোটা বিশ্ব। খুব অল্প সময়েই আফগানিস্তানকে নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে তালেবানরা। বিষয়টি ভাবিয়ে তুলেছে পশ্চিমাসহ বিভিন্ন দেশকে।
১৯৯৬ সালে কট্টোরপন্থী তালেবান শাসনামলের প্রসঙ্গ টেনে এসে সমালোচনায় মেতেছেন অনেকে। এই সমালোচনায় যোগ দিয়েছেন বাংলাদেশ ও ভারতের শোবিজ তারকাদের অনেকেই।

তবে তালেবান বিষয়ে ভিন্নরকম একটি টুইট করে বিপাকে পড়েছেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। তালেবান ইস্যুর সঙ্গে হিন্দুত্ববাদের প্রসঙ্গ টেনে এনে করা তার সেই টুইটে ক্ষোভে ফেটে পড়েছেন ভারতীয় নেটিজেনদের একাংশ। তারা স্বরার গ্রেফতারের দাবিও জানিয়েছেন।

দেশটির লালবাজার নামক এলাকার বাসিন্দা রাজা চৌধুরী স্বরার নামে কলকাতা পুলিশের সাইবার সেলে এফআইআর করেছেন।

সব মিলিয়ে স্বরার সেই টুইট নিয়ে ভারতের সোশ্যাল মিডিয়ায় ঝড় বইছে। কি লিখেছিলেন বলিউড অভিনেত্রী স্বরা? নিজের টুইটারে স্বরা লিখেছিলেন, ‘হিন্দুত্ববাদী সন্ত্রাসের সমালোচনা আমরা করি না। তবে তালেবানি সন্ত্রাস দেখে আমরা রেগে যাই, ক্ষুব্ধ হই। তালেবানদের অত্যাচার দেখে আমরা গর্জে উঠি। কিন্তু হিন্দুত্ববাদী সন্ত্রাসের সময় আমরা চোখ বুজে থাকি।আমাদের মূল্যবোধ কোনো নির্দিষ্ট সন্ত্রাসের উপর নির্ভর করে তৈরি করা উচিত নয়।’

ব্যস, এতেই তোলপাড় শুরু হয়েছে ভারতের সোশ্যাল মিডিয়ায়।mঅবশ্য বিতর্কিত টুইট করে ভারতজুড়ে শোরগোল ফেলে দেওয়া এ বলিউড অভিনেত্রীর চারিত্রিক বৈশিষ্ট্যের মধ্যেই পড়ে।

এর আগেও আফগানিস্তান নিয়ে টুইট করে বিতর্ক উসকে দিয়েছিলেন স্বরা ভাস্কর। তালেবানদের ক্ষুধার্ত শিয়ালের সঙ্গে তুলনা করে দেশটির নারীদের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন অভিনেত্রী।

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba