সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:১০ পূর্বাহ্ন

তিতাসের কর্মকর্তা-কর্মচারীসহ আরও ২০ জনকে দুদকে তলব

স্টাফ রিপোর্টার॥
জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করতে তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটডের উপ ব্যবস্থাপক, পরিচালক, কর্মচারীসহ আরও ২০ জনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

সোমবার দুদক থেকে পাঠানো চিঠিতে তাদেরকে ৫ থেকে ৮ সেপ্টেম্বরের মধ্যে দুদক প্রধান কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়।
সংস্থাটির উপ পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

জনসংযোগ সূত্রে জানা যায়, দুর্নীতির একই অভিযোগে এর আগে তিতাসের মহাব্যবস্থাপকসহ আরও দশজনকে জিজ্ঞাসাবাদ সম্পন্ন করেছে সংস্খাটি। অভিযোগ অনুসন্ধানের ধারাবাহিকতায় আরও ১৮ জনকে তলব করেছে সংস্থাটি।

জনসংযোগ কর্মকর্তা অরিফ সাদেক বলেন, এরইমধ্যে মোট ১০ জন কর্মকর্তা-কর্মচারীর বক্তব্য গ্রহণ করা হয়েছে। বর্তমানে তাদের বক্তব্য ও সরবরাহ করা রেকর্ডপত্র যাচাইয়ের কাজ চলছে।

দুদকের অনুন্ধান সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে যাদেরকে তলব করা হয়েছে তাদের বিরুদ্ধে আর্থিক অনিয়ম, নিয়োগ বাণিজ্য ও ঘুষ গ্রহণের মতো বিভিন্ন অভিযোগ রয়েছে।

এর আগে একই অভিযোগে তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের মহাব্যবস্থাপক মো. আব্দুল ওহাব ও মো. মইনুল ইসলামসহ ১০ জনকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

তলবি চিঠিতে যাদেরকে এসে বক্তব্য দিতে বলা হয়েছে তারা হলেন;-তিতাসের সিনিয়র সুপারভাইজার হারুন-অর-রশিদ, সিনিয়র বিক্রয় সহকারী ফয়েজ আহমেদ লিটন, সিবিএ’র সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, সিবিএ নেতা জাকির হোসেন ও সহকারী কর্মকর্তা দেলোয়ার মোর্শেদ।

এছাড়া এই ঘটনায় তিতাসের উপ ব্যবস্থাপক আনিসুজ্জামান ও মো আব্দুল মান্নান, তিতামেসর সংস্থাপন বিভাগের ব্যবস্থাপক হাসিবুর রহমান, কোম্পানি সচিব মাহমুদুর রব, ইসিসি বিভাগের ব্যবস্থাপক আবু বকর সিদ্দিকুর রহমান। মহরম আলী, প্রাক্তন পরিচালক খান মঈনুল মোস্তাক, পেট্রোবাংলার পরিচালক মো. আইয়ুব খান চৌধুরী, কম্পিউটার অপারেটর মো. মিজানুর রহমান, মো. জাকির হোসেন, মো. আবু সাঈদ, মো. মফিজ ও মো. মানিক মিয়াকে তলব করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba