বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:১৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ
বৃদ্ধাশ্রম’ নিয়ে বাংলাদেশে প্রথমবারের মত র‌্যাপ গান নির্মাণ করছেন তরুণ নির্মাতা জাহিদ হাসান রাতুল প্রাণনাশের হুমকির অভিযোগে মহিলা কাউন্সিলর সৈয়দা রোকসানা ইসলাম চামেলীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন স্বপ্নধরার চোখধাঁধানো সাইনবোর্ডে প্রতারণা! শেরপুরের শ্রীবরদীর নির্যাতিত শিশু গৃহকর্মী সাদিয়ার বাড়িতে এখনও চলছে শোকের মাতম : খুনির ফাঁসি দাবী এলাকাবাসীর হাটহাজারীতে চোরাই পাচারকৃত চিড়াই কাঠ জব্দ সুমন খানের বারুদে বোলিং, ১৭৩ রানেই আটকে গেল শান্তর দল মাস্ক না পরলে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সেবা নয় অন্যদিগন্ত এর সম্পাদককে হামলা মামলার হুমকি থানায় জিডি বানিয়াচংয়ে প্রেমিকার লাশ ফেলে পালিয়ে যাবার সময় ঘাতক প্রেমিক আটক দুঃসময়ে কারামুক্ত করতে এগিয়ে আসেন রফিক-উল হক : প্রধানমন্ত্রী

তোমাকে এভাবে বের করে দেওয়াতেও বিস্মিত হইনি

ক্রীড়া দিগন্ত॥
বার্সেলোনায় হয়ে লিওনেল মেসি সাতশ’ গোলের রেকর্ড গড়েছেন। কিন্তু চলতি মৌসুম শেষে বার্সার জালে তিনটি শট নিয়েছেন লিওনেল মেসি। প্রথমটা ক্লাব ছাড়তে চেয়ে। দ্বিতীয়ত সংবাদ মাধ্যমে প্রকাশ্যে বার্সা পেসিডেন্ট মারিও বার্তামেউকে প্রত্যারক বলে। তৃতীয় শটটি মেসি নিলেও লুইস সুয়ারেজ বার্সা ছেড়ে অ্যাথলেটিকো মাদ্রিদে যাওয়ার পরে।

বন্ধুর বিদায়ী বার্তায় হৃদয়ে মোচড় দিয়েছে লিওনেল মেসি। বার্সা বোর্ডের তাই একহাত নিয়েছেন কাতালান ক্লাবটির ইতিহাস সেরা ফুটবলার মেসি। এভাবে ‘লাথি খেয়ে’ ক্লাব ছাড়া লুইস সুয়ারেজের প্রাপ্য নয় বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন মেসি। তবে এই বার্সার যেকোন কাজ তাকে আর বিস্মিত করে না। সেটাও উল্লেখ করেছেন বার্সার আর্জেন্টাইন ফরোয়ার্ড।

মেসি ইনস্টাগ্রামে সুয়ারেজকে বিদায় দিয়ে লিখেছেন, ‘তুমি যে মাপের ফুটবলার, তোমার বিদায় তেমনই হওয়া উচিত ছিল। ক্লাবের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফুটবলারের একজন ছিলে তুমি। দলের এবং নিজের হয়ে অনেক কিছু জিতেছ। তোমাকে যেভাবে ক্লাব থেকে তাড়িয়ে দেওয়া হয়েছে, সেটা তোমার প্রাপ্য ছিল না। কিন্তু কি জানো, এখন এসবের কিছুই আমাকে বিস্মিত করে না।’

সুয়ারেজকে বার্সা ক্লাব খুঁজতে জোরাজুরি করেছে। চুক্তি বাতিল করলেও ক্ষতিপূরণ দিতে অস্বীকার করেছে। আবার সুয়ারেজ যখন অ্যাথলেটিকো মাদ্রিদে যাচ্ছেন, তখন বার্সা প্রেসিডেন্ট এবং বোর্ড পরিচালকরা বিরোধিতা করেছেন। বিষয়টি ভালো লাগেনি ক্যাম্প ন্যুতে সুয়ারেজের সবচেয়ে কাছের বন্ধু মেসির। তিনি তাই সুয়ারেজের বিদায়ী বার্তায় বার্সার প্রতি ক্ষোভ প্রকাশ করতে পিছপা হননি।
মেসি লিখেছেন, ‘আজ আমি ড্রেসিং রুমে গেলাম এবং সত্যি কেমন একটা শূন্যতা জড়িয়ে ধরলো। মাঠে এবং মাঠের বাইরে প্রতিদিন তোমাকে ছাড়া কাটানো সময়গুলো কেমন হবে শুধু সেটাই ভাবছি। আমাদের একসঙ্গে কাটানো অনেক মুহূর্তই চাইলে ভোলা যাবে না।’

মেসি এবং লুইস সুয়ারেজ জুটি গড়ে বার্সাকে অনেক শিরোপা জিতিয়েছেন। দু’জনে একসঙ্গে ছয় মৌসুম খেলেছেন। অথচ সুয়ারেজ এখন খেলবেন লা লিগায় মেসি এবং বার্সার শত্রু শিবিরে। বিশেষ করে অ্যাথলেটিকো মাদ্রিদের মতো দলে যাদের সঙ্গে বার্সার প্রতিদ্বন্দ্বীটা চরমে।

সুয়ারেজকে অ্যাথলেটিকোর জার্সিতে দেখতে অদ্ভূত লাগবে বলেও জানিয়েছেন মেসি, ‘তোমাকে অন্য দলের জার্সিতি দেখবে অদ্ভূত লাগবে। আরও বেশি অদ্ভূত হবে তোমার বিপক্ষে খেলা। নতুন চ্যালেঞ্জের জন্য শুভকামনা বন্ধু। তোমার প্রতি অনেক অনেক ভালোবাসা। নিশ্চয় দ্রুতই দেখা হবে, বন্ধু।’ বন্ধু হিসেবে তাদের কবে দেখা হবে সেটা বলা কঠিন। তবে ২২ নভেম্বর মেসি-সুয়ারেজের লা লিগার ম্যাচে দেখা হবে শত্রু শিবিরে।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba Mobile: 01625324144
Shares