বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:৩৫ অপরাহ্ন

নওগাঁয় অসহায় সখিনের পৈতৃক জমি জবর-দখলের চেষ্টা, পুলিশের হস্তক্ষেপে রক্ষা

হারুনুর রশীদ (নওগাঁ) প্রতিনিধি ।।

নওগাঁ সদর উপজেলার মশরপুর গ্রামের মৃত বানু মন্ডলের ছেলে সখিন মন্ডলের পৈতৃক সম্পত্তি জবর দখল করে ঘরবাড়ী নির্মানের পাঁয়তারা করেছিলো প্রতিপক্ষ রানীনগর কাটারীসিম গ্রামের আত্তাব আলীর ছেলে লিপটন। বর্তমানে নওগাঁ চকএনায়েত (দয়ালের মোড়ে) বসবাস করছে বলে জানা যায়।
অসহায় সখিন সহ স্থানীয়রা জানায়, মশরপুর মৌজার জে এল নং- আর এস-৬৭

সাবেক দাগ নং ৭৮, হাল দাগ নং ১০৪ রকম ধানী ১.২৮ শং কাতে .১৪ শং কাতে .০৭ শং এবং হাল দাগ নং ৩৯ /৮৭ হাল দাগ নং ১২১ রকম মাটিয়াল ১৪ শতাংশের কাতে দেড় শতাংশ সম্পত্তিটি পৈতৃক সুত্রে প্রাপ্ত এবং সেই সুত্র থেকেই বর্তমান পর্যন্ত গাছ-গাছারি লাগিয়ে ভোগ দখল করে আসছে এবং জমিটির খারিজ,খাজনা সকল কিছু পরিশোধ করেছে। তার চাচার ভাগের সম্পত্তি লিপটনের কাছে কোন এক সময় বিক্রয় করে এবং সেই থেকে জমিটি তেমন ভাবেই থেকে যায়। মাঝে মধ্যই হঠাৎ করে বিভিন্ন ধরনের লোকজন নিয়ে এসে তার চাচার জমি সহ সখিনের জমিটিও জবর দখলের চেষ্টা করে লিপটন এবং গাছ-গাছারিও কেটে ফেলার চেষ্টা চালায়। সখিন সহ স্থানীয় লোকজনেরা তাতে বাঁধা দেয়।

এভাবে চলতে থাকলে সখিন নওগাঁ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ১৪৪/১৪৫ মামলা করে। সখিন জানায়, এরপরও তারা মাঝে মধ্যই তাকে হুমকি-ধামকি দিতে থাকে। শেষ পর্যন্ত অসহায় সখিন নওগাঁ সিনিয়র সহকারী জজ আদালতে বাটোয়ারা মামলা করে। আদালতে সে মামলাটিও বিচারাধীন। গত ০৯/০২/২১ ইং রোজ মঙ্গলবার সকাল ১০ টার সময় কয়েকজন এলাকার ও বিভিন্ন জায়গা থেকে সন্ত্রাসী বাহিনী ভাড়াটিয়া নিয়ে এসে জোর পুর্বক সেই জমিটিতে টিনের বেড়া দিয়ে জবর দখল করার চেষ্টা করে। অসহায় সখিন উপায় অন্ত না পেয়ে নওগাঁ জেলা পুলিশ সুপারের কাছে অভিযোগ দিলে, সঙ্গে সঙ্গে পুলিশ সুপার উক্ত স্থানে ফোর্স পাঠিয়ে তা প্রতিহত করেন। এবং আইন শৃংখলা বজায় রাখার জন্য দু,পক্ষকে জানিয়ে দেন।

সখিন ও তার ছেলে জানায়, তাদেরকে বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দিয়ে যাচ্ছে লিপটন। এ বিষয়টিতে সে তাদের বিরুদ্ধে সুষ্ঠ ও সঠিক আইনগত ব্যাবস্থা চায়। এ বিষয়ে প্রতিপক্ষ লিপটনের মোবাইল ফোনে বার বার কল করলেও সে রিসিভ করে না।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba  
Shares