সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:৪৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ

নান্টু লাল দাসের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা ডিইউজের নিন্দা

ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র সদস্য ও Daily Industry পত্রিকার স্টাফ রিপোর্টার নান্টু লাল দাসের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করায় তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে মামলা প্রত্যাহারে দাবি জানিয়েছেন ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম।
আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) ডিইউজের দফতর সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ এ দাবি জানান।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের বাক-স্বাধীনতা কেড়ে নেয়ার জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়ন করা হয়েছে। আমরা শুরু থেকেই এ আইন বাতিলের দাবি জানিয়ে আসছি। ইতোমধ্যে এ আইনে অনেক সাংবাদিককে কারাগারে যেতে হয়েছে। অনেকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এবার এ মামলার শিকার হয়েছে সাংবাদিক নান্টু লাল দাস। আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে এ মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।
প্রসঙ্গত, বিগত ২০২০ সালের ৮ নভেম্বর নান্টু লার দাসের বিরুদ্ধে ফেনী মডেল থানায় ২৫(২),২৯ এবং ৩১ ধারায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করে ফেনী পৌরসভার ১৮নং ওয়ার্ডের এরশাদ উল্যাহ’র ছেলে মাঈন উদ্দিন। সাংবদিক নান্টু লাল দাসের বাসা রাজধানীর শান্তিনগরে। তার পিতার নাম কিরন চন্দ্র দাস।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba  
Shares