রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৮:৪২ পূর্বাহ্ন

পেসক্লাব সভাপতির বিরুদ্ধে মিথা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি॥

কলাপাড়ার মহিপুর প্রেসক্লাব সভাপতি মনিরুল ইসলামের বিরুদ্ধে ভুল তথ্য দিয়ে ভিত্তিহীন সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত কাল (শনিবার) বিকেল তিনটায় মহিপুর প্রেসক্লাব মিলানায়তনে লিখিত বক্তব্য উপস্থাপনের মাধ্যমে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মনিরুল ইসলাম। এসময় মহিপুর প্রেসক্লাবের সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে মনিরুল ইসলাম জানান, ২৫ জুলাই শনিবার বরিশাল থেকে প্রকাশিত দৈনিক মতবাদ পত্রিকায় স্টাফ রিপোর্টারের বরাদ দিয়ে ” সিন্ডিকেটের কাছে জিম্মি পুলিশ ” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। যেখানে কোন সত্বতা এবং কারো সুনির্দিষ্ট অভিযোগ বা বক্তব্য ছাড়াই লেখা হয়েছে, মহিপুর প্রেসক্লাব একটি মিনি থানা এবং মহিপুর প্রেসক্লাব’র সভাপতি মনিরুল ইসলাম মহিপুরের মাদক সিন্ডিকেট পরিচালনা, চাদাবাজি, মাসোয়ারা আদায়, ভূমিদস্যুতা, টাকার বিনিমযে ধর্ষনের ঘটনা ধামাচাপা দেয়া এবং সালিশ বানিজ্য পরিচালনা করে থাকে। যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন এবং বানোয়াট।তিনি আরো বলেন, আমার উন্নয়ন মূলক কাজ এবং জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সাংবাদিকদের ভুল তথ্য দিয়ে একটি কুচক্রী মহল আমার সন্মান ক্ষুন্ন করার জন্য এমন মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করিয়েছে।

এছাড়া তিনি আরো বলেন, গত ৭ ই মার্চ ২০১৫ তারিখ আমার গাড়িতে গাজা রেখে আমাকে ফাঁসানোর চেষ্টা করা হয়েছিল। গত পহেলা মার্চ ২০২০ তারিখ আমার উপরে হামলা চালানো হয়েছিল। আমি জনস্বার্থে সংবাদ প্রকাশ করি যার প্রেক্ষিতে আমাকে বিভিন্ন সময় বিভিন্ন মহলের রোশানলে পরতে হয়েছে বা এখনো হচ্ছে। তারপরও আমি দমে যাইনি।

প্রকাশিত সংবাদে আরো বলা হয়েছে চাঁদাবাজি, শালিশ বানিজ্য করে আমার সংসার চলে হয়তো যেই সাংবাদিক ভাই নিউজটা করেছে সে জানেনা আমার নিজের মাছের আড়ৎ এবং ট্রলারের ব্যবসা রয়েছে ও পৈতৃক সূত্রে যে সম্পত্তি আমি পেয়েছি তা আমার ভবিষ্যত প্রজন্ম কোন কাজ না করে বসে খেয়ে যেতে পারবে। তাই আমি এমন মিথ্যা ও ভিত্তিহীন সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবা জানাই।
দৈনিক মতবাদ পত্রিকার মহিপুর থানা প্রতিনিধি ও মহিপুর প্রেসক্লাবের সদস্য মনির হাওলাদার বলেন, আমি দৈনিক মতবাদ পত্রিকার মহিপুর প্রতিনিধি। মহিপুর প্রেসক্লাব’র সভাপতি ও সাধারণ সম্পাদক এ ধরনের কোন কাজে জড়িত থাকতো তাহলে তা আমি জানতাম। এই নিউজটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

সংবাদে উল্লেখিত রাখাইন তরুণী মা কালাচাঁন পাড়া গ্রামের লামু বলেন, মহিপুর প্রেসক্লাব’র সাধারণ সম্পাদক নাসির স্যার আমার আপন ভাইয়ের মত সে বিভিন্ন সময়ে আমাকে বিভিন্ন ভাবে সাহায্য সহযোগিতা করে থাকে। সংবাদে উল্লেখ করা হয়েছে সে আমাদের কাছ থেকে ১০ হাজার টাকা নিয়েছে যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। সে আরো আমার মেয়ের দুর্ঘটনার বিষয়ে নানান ধরনের সহযোগিতা করেছেন। এমনকি পুলিশকেও আসামি ধরতে তাগিদ দিয়েছেন। আমি এই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
মহিপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন বলেন, আমরা সাংবাদিকরা সমাজের দর্পণ হিসেবে কাজ করি। যেই সাংবাদিক ভাইয়েরা এমন ভিত্তিহীন সংবাদটি প্রকাশ করেছেন। সাংবাদিকদের বিরুদ্ধে আপনাদের একটু ভালোভাবে তথ্য উপাত্ত সংগ্রহ করে সংবাদ পরিবেশন করা উচিৎ ছিলো। আমরা মহিপুর প্রেসক্লাব’র পক্ষ থেকে এ ধরনের ভুয়া নিউজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba Mobile: 01625324144
Shares