রবিবার, ২৫ Jul ২০২১, ০৯:০৭ অপরাহ্ন

ফেসবুকে ঢুকতে ডুকতে পারছেনা ব্যবহারকারীরা

স্টাফ রিপোর্টার॥
দেশের বিভিন্ন এলাকায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঢুকতে সমস্যা হচ্ছে। ব্যবহারকারীরা বলছেন, শুক্রবার বিকাল থেকেই এ সমস্যা দেখা দিয়েছে। তারা বলেন, ফেসবুক পেইজ খুলছে না, কখনও কখনও খুললেও পোস্ট বা শেয়ার করতে সমস্যা হচ্ছে।

এ বিষয়ে তথ্য প্রযুক্তিবিদ সুমন আহমেদ সাবির গণমাধ্যমকে বলেন, ফেসবুক ও মেসেঞ্জারে বিকেল থেকে সমস্যা হচ্ছে। কী কারণে সমস্যা হচ্ছে তা বোঝা যাচ্ছে না।

তিনি বলেন, তবে আন্তর্জাতিকভাবে ফেসবুক সার্ভারে কোনো সমস্যার অভিযোগ বা কোনো সমস্যার কোনো খবর পাওয়া যায়নি। গোটা বিশ্বে বিভিন্ন অনলাইন সেবার তাৎক্ষণিক পরিস্থিতি প্রকাশ করে ডাউনডিটেক্টর। তারাও ফেবুকের সেবায় কোনো সমস্যার কথা জানায়নি।

রাজধানীতে নায়রা নামের এক ব্যবহারকারী বলেন, তিনি মোবাইল ফোনে ফেসবুক ব্যবহার করতে পারছেন না। ডেস্কটপেও খুলতে পারছেন না। তিনি বলেন, আমি রাত ১০টার দিকেও মেসেঞ্জারে ঢোকার চেষ্টা করেছি, কিন্তু একটি নোটিস দিল যে কানেকশন পাওয়া যাচ্ছে না।

চট্টগ্রাম থেকে আমাদের প্রতিনিধি সাহেদুল ইসলাম সাগর জানান, বিকাল সাড়ে ৫টা-৬টা থেকে চেষ্টা করেছি ফেসবুকে ঢোকার। কিন্তু তখন থেকেই মনে হয় বন্ধ আছে। বিষয়টি নিয়ে একাধিক ইন্টারটে গেটওয়ে (আইআইজি) অপারেটরের সঙ্গে যোগাযোগ করা হলেও তারা এর কারণ জানাতে পারেননি। তবে অনেক ব্যবহার কারীজানান মোদি বিরোধি আন্দোলনের কারনে সরকার তা বন্ধ করে রাখতে পারে বলে মতামত দেন।

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba