শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১০:২৪ পূর্বাহ্ন

বাংলা একাডেমীর বই মেলায় এসেছে গল্পের বই “বেফাঁস রাতের ভোর “।

নিজস্ব প্রতিবেদক ॥

বাংলা একাডেমীর ২১ শে বই মেলায় এলো লেখক, সাংবাদিক,চলচ্চিত্র পরিচালক এইচ আর হাবিব এর অন্য রকম গল্পের বই ” বেফাঁস রাতের ভোর “। গতকাল সোমবার সন্ধ্যায় মেলার বেহুলা বাংলা ষ্টলে (৪৬৯,৭০,৭১) চলচ্চিত্র পরিচালক আবু সাইয়ীদের হাতে বইয়ের একটি কপি তুলে দিয়ে অবমুক্তি ঘোষণা করা হয়।

জানা যায়,চলচ্চিত্র পরিচালক এইচ আর হাবিব দীর্ঘদিন ধরে চলচ্চিত্র কাজ করে আসলেও এইটাই তার প্রথম গল্পের বই। তিনি তার এই প্রথম বই প্রকাশিত হবার অনুভূতি আমাদের প্রতিনিধির কাছে ব্যক্ত করেন। তিনি বলেন, প্রথম বই প্রকাশ সবার জন্য আনন্দের। এই আনন্দ আমি অগনিত পাঠকদের সাথেই ভাগ করে নিতে চাই। কারণ পাঠকরাই আমাদের মত লেখকদের বাচিয়ে রাখে।

উপস্থিতদের মধ্যে অনেক বেফাঁস রাতের ভোর গল্পের বইটি সংগ্রহ করতে দেখা যায়। বই সম্পর্কে লেখক নাট্যকার কামরুল হাসান বলেন এইচ আর হাবিব একজন গুণী লেখক। আমি বইটির পান্ডুলিপি পড়েছি। এইটি প্রথাগত লেখার বায়রের গল্প । লেখক গুপ্তজীবণ যাপনকারীদের বায়রে দাড়িয়ে সমাজিক ঘটনার স্পর্শ দিয়েছেন। যেখানে আঁধার আছে মোহ আছে কিন্তু কোন ক্লান্তি নেই। জীবণকে ধেয়ে নিয়ে বেড়ানো চরিত্র আছে। আমি পড়েছি ফলে বলতে পারি গল্প পাঠে পাঠক খেই হারাবেন না।

আরোও উপস্থিত ছিলেন বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন এর সাবেক সাধারন সম্পাদক সাইদুল ইসলাম ডলার। তিনি এইচ আর হাবিব এর লেখা নিয়ে বলেন, হাবিব ভাই পরীক্ষত লেখক আশাকরি তার ছবির গল্পের মতই ভাল লেখা হবে বেফাঁস রাতের ভোর।

কামরুল হাসানের সাথে যুক্ত করে গুণী চলচ্চিত্র পরিচালক আবু সাইয়ীদ জানান, হাবিব ভাল লেখে সন্দেহ নেই। তিনি গল্পটি পড়ে একটি মূল্যায়ন লিখবেন বলে জানান ।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba Mobile: 01625324144
Shares