বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৬:৫৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ
গিদারীর কলেজ ছাত্রী সেতু হত্যার আসামীদের গ্রেফতার -দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে নারীমুক্তি কেন্দ্র বিক্ষোভ সমাবেশ ও মিছিল  গাইবান্ধা ব্রীজরোড দূর্গাবাড়ী মন্দিরে আসন্ন দূর্গাপুজার প্রস্তুতিমূলক সভা ও জন্মাষ্টমী উতসব অনুষ্ঠিত পুলিশি বাধার অভিযোগ কোকোর কবর জিয়ারতে লেবানন থেকে দেশে ফিরলেন ৭১ বাংলাদেশি সিনহা হত্যা : ৭ দিনের রিমান্ডে চার পুলিশ ও তিন সাক্ষী  রাশিয়ার ভ্যাকসিনের অনুমোদন দিলেন পুতিন ভাণ্ডারিয়া পৌরসভায় অবৈধভাবে হাইওয়ে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ যশোরে কাভার্ডভ্যান চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত জন্মাষ্টমী উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষা

বানিয়াচংয়ে হত্যার ঘটনায় থানায় মামলা না নেয়ায় বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

হাবিবুর রহমান মাসুক, বানিয়াচং (হবিগঞ্জ) থেকে॥
হবিগঞ্জের বানিয়াচংয়ে কমলা বিবি হত্যার ঘটনায় থানা পুলিশ মামলা না নেওয়ায় মিছিল সহকারে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভাপতি হিসেবে ইউএনও বরাবরে স্মারকলিপি দিয়েছেন এলাকাবাসী। ২৬ জুলাই দেশমূখ্যপাড়াসহ কয়েকটি গ্রামের লোকজন উপজেলা পরিষদ চত্বরে গিয়ে স্মারকলিপি জমা দেন।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, গত ২২ জুলাই সকাল ১১টায় দেশমূখ্যপাড়া গ্রামের আব্দুল কদ্দুছ, লুকু মিয়া, উজ্জ্বল মিয়া, আব্দুর রহিম ও তাদের লোকজন ওই এলাকার জমিলা খাতুনকে মারপিট করে। এ সময় ওই গৃহবধূর শাশুরী কমলা বিবি এগিয়ে গেলে তাকেও মারপিট করা হয়। এতে ঘটনাস্থলেই কমলা বিবি নিহত ও জমিলা খাতুন আহত হয়। এ ঘটনায় রহস্যজনক কারনে বানিয়াচং থানা পুলিশ মামলা নেয়নি। অন্যদিকে অভিযুক্ত কদ্দুস ও তার লোকজন নিজেদের ঘরবাড়ির জিনিসপত্র নিজেরা অন্যত্র সরিয়ে নিয়ে নিহতের পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার করছে।


এ ব্যাপারে নিহতের পুত্র এনায়েত হোসেন বলেন, আমার মা ও ভাবীকে যখন সন্ত্রাসীরা পিটাচ্ছিলো তখন খবর পেয়েও পুলিশ থানার নিকটবর্তী ঘটনাস্থলে গিয়ে বাঁচানোর চেষ্টা করেনি। হাসপাতালেও দীর্ঘক্ষণ পরে গিয়ে ময়নাতদন্ত ছাড়াই লাশ নেয়ার জন্য আমাকে চাপ প্রয়োগ করেছে। আমি রাজী না হওয়ায় সুরতহাল রিপোর্ট করে সাদা কাগজে আমার স্বাক্ষর নিয়ে লাশ মর্গে পাঠিয়েছে। ওইসময় আমাকে সুরতহাল রিপোর্টের কপিও দেয়া হয়নি। আমার মায়ের বুকেসহ শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন থাকলেও একদিন পর যখন সুরতহাল রিপোর্টের কপি দেয়া হয় তখন তাতে দেখতে পাই আঘাতের কোন চিহ্ন থাকার কথা লেখা হয়নি। মামলা দায়ের করতে চাইলে থানায় মামলাও নেয়া হয়নি।
এ ব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ এমরান হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, পোস্টমর্টেম রিপোর্ট এলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এ ব্যপারে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা স্মারকলিপি প্রাপ্তির কথা স্বীকার করে জানান, যথাযথ কর্তৃপক্ষের নিকট পাঠিয়ে দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba Mobile: 01625324144
Shares