সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৪ পূর্বাহ্ন

বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের উদ্ধারকৃত জমিতে বৃক্ষ রোপন কর্মসূচি অব্যাহত

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ।।

দিনাজপুরের বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের নামে রেকর্ডীয় বেশ কয়েক একর আবাদি জমি দীর্ঘদিন থেকে অবৈধ দখলদারেরা মাকড়াই গ্রামের ভুমিদস্যু হাজী আব্দুল হাকিমের ছেলে আব্দুল মতিনের মদদে বেদখল করে রাখে।

সম্প্রতি স্কুল কর্তৃপক্ষ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিদ্যুৎ কুমার কবিরাজের হস্তক্ষেপে ৩০৫, ৩০৭ ও ৩০৮ দাগের বেদখল হওয়া ২.৩৮ একর জমির মধ্যে ২ একর জমি দখলে নিয়ে উক্ত জমির অর্ধাংশে চলমান মুজিববর্ষে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় বৃক্ষ রোপন করা হয়েছে। অবশিষ্ট দক্ষিনাংশে বৃক্ষ রোপন প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কিন্তু এলাকার চিহ্নিত ভূমিদস্যু চক্রের মুলহোতা আব্দুল মতিন সরকারি সম্পদ উদ্ধার কাজে নিয়োজিত প্রধান শিক্ষক বিদ্যুৎ কুমার কবিরাজ সহ অন্যান্য শিক্ষক এবং সহায়তাকারী ছাত্রদেরকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। মতিন অবশিষ্ট জমিতে কলাগাছ রোপন করে পুনরায় জবর দখলের পায়তার চালাচ্ছে। ভুমিদস্যু মতিনের প্রকাশ্য হুমকি ও সীমাহীন দাপটে সকল শিক্ষক ও ছাত্ররা ভীতসন্ত্রস্ত। তাই আইনী সহযোগিতা চেয়ে অফিসার ইনচার্জ বীরগঞ্জ থানা বরাবর ১২ সেপ্টেম্বর’২০২১ তারিখে স্মারক নম্বর বীপাসউবি/জমি/২১/৮৮৯ মোতাবেক লিখিত অভিযোগ দিয়ে মহাপরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, উপ-পরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর এবং উপজেলা নির্বাহী অফিসার বীরগঞ্জ কে অবহিত করেছেন।

তাছাড়া ঐ দিন সন্ধ্যায় স্কুল প্রাঙ্গণে বীরগঞ্জে সুধীমহলের শীর্ষ স্থানীয় সম্মানিত ব্যাক্তিদের ডেকে এনে সুধি বৈঠক করেছেন। বৈঠকে প্রধান শিক্ষক বিদ্যুৎ কুমার কবিরাজ, সহকারী শিক্ষক শ্রীমন্ত বাবু, আব্দুর রহিম সহ অন্যরা আব্দুল মতিনের কঠোর সমালোচনা করে সরকারী সম্পত্তি উদ্ধারে সকলের সহযোগিতা কামনা করেন।

সুধি বৈঠকে উপস্থিত থেকে মূল্যবান মতামত দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা, যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ ইয়াছিন আলী, বিএনপি নেতা বাবু সুভাষ দাস, জাতীয় পার্টি সাধারণ সম্পাদক ও বীরগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ শাহিনুর ইসলাম, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিনিয়র সাংবাদিক রতন ঘোষ পিযুয, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি কার্তিক ব্যনার্জি, বীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ আবেদ আলী, সাংবাদিক ও কলামিস্ট মোশাররফ হোসেন, রেজা মোঃ তৌফিক, সিদ্দিক হোসেন, রনজিৎ সরকার রাজ, আব্দুল জলিল, তোফাজ্জল হোসেন, বিকাশ ঘোষ। অভিযুক্ত মতিনের সাথে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি, মুঠোফোনে কথা বলার চেষ্টা করেও সম্ভব হয়নি। মতামত দাতা সুধি জনেরা বলেন, দীর্ঘদিন পরে হলেও সরকারি জমি উদ্ধারে হস্তক্ষেপ গ্রহণ করায় স্কুল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই। আমরা বাংলাদেশ আওয়ামী লীগ তথা বীরগঞ্জের মানুষ আপনাদের সাথে আছে এবং থাকবে বলে অভিমত ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba