সোমবার, ১৩ Jul ২০২০, ০৭:২৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ

মহামারীতে যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ১০ বাংলাদেশির মৃত্যু

অন্যদিগন্ত ডেস্ক॥

বৈশ্বিক মহামারী কোভিড ১৯-এ আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আরও ১০ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় সংক্রমিত হয়ে ২১৬ বাংলাদেশির মৃত্যু হলো। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৯ জনেরই বয়স ৬০-এর বেশি। চারজনের বয়স ৮০ বছরের বেশি।

মারা যাওয়া ১০ বাংলাদেশি হলেন- বাহাত্তান সরকার (৯৪), আমিরুন্নেসা খাতুন (৮৮), আলী হোসেন বেপারি (৮৪), এবায়েদ উল্লাহ (৮২), মফিজ উদ্দিন (৭০), পারভিন জাফর (৭০), বিবি আয়েশা (৭০), মাওলানা মোহাম্মদ ইউসুফ (৬০) লোকনাথ সাহা (৫৬), কামরুল বাশার জামি (৬১)।

চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে ১০ লাখ ৩৫ হাজার ছাড়িয়ে গেছে আক্রান্তের সংখ্যা। ৫৯ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

নিউইয়র্কের রাজ্য গভর্নর অ্যান্ড্রু কুমো ২৮ এপ্রিল তার রাজ্যে মৃত্যুর তালিকায় ৩৩৫ জনের নাম যুক্ত হয়েছে বলে জানান। নিউইয়র্কে সাড়ে ১৭ হাজার পেরিয়ে গেছে মোট মৃত্যুর সংখ্যা এবং রাজ্যের প্রায় তিন লাখ মানুষ এখনও করোনাভাইরাসে সংক্রমিত।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত কোভিড ১৯-এ মারা গেছেন দুই লাখ ১৮ হাজার ১০ জন।
করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৩১ লাখ ৩৮ হাজার ৭৮৫ জন। তাদের মধ্যে বর্তমানে ১৯ লাখ ৬৪ হাজার ১২১ জন চিকিৎসাধীন এবং ৫৬ হাজার ৯৬৫ জন (৩ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba Mobile: 01625324144
Shares