রবিবার, ২৫ Jul ২০২১, ১০:৩৮ অপরাহ্ন

মালয়েশিয়ায় আটক ১০২ বাংলাদেশি 

অন্যদিগন্ত ডেস্ক ।।

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসী হিসেবে ১০২ জন বাংলাদেশিকে আটক করা হয়েছে। সোমবার (২১ জুন) দেশটির অভিবাসন কর্তৃপক্ষ তাদের আটক করে।

মালয়েশিয়ার গণমাধ্যম ফ্রি মালয়েশিয়া টুডে এ খবর প্রকাশ করেছে।
সোমবার বিভিন্ন দেশের মোট ৩০৯ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়। এদের মধ্যে বাংলাদেশের ১০২ জন, ইন্দোনেশিয়ার ১৯৩ জন, ভিয়েতনামের ৪ জন, ভারতের ২ জন ও মিয়ানমারের ৮ জন নাগরিক রয়েছেন।

মালয়েশিয়ার ডেঙ্কিল এলাকার একটি কনস্ট্রাকশন ফার্ম থেকে এসব নাগরিকদের আটক করা হয়। মালয়েশিয়ার অভিবাসন বিভাগের কর্মকর্তারা আইন-শৃঙ্খলা বাহিনীরকে নিয়ে ভোর বেলা অভিযান পরিচালনা করে। এসময় পুরো এলাকা ঘিরে ফেলে বিভিন্ন দেশের ৭১৫ জন অভিবাসীকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের পর এসব অভিবাসীকে আটক করা হয়।

সূত্র জানায়, মালয়েশিয়ার অভিবাসন বিভাগ প্রায়ই দেশটির বিভিন্ন অঞ্চলে অভিযান পরিচালনা করে অবৈধ অভিবাসীদের আটক করে থাকে। সোমবারের অভিযানও তারই অংশ।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, সোমবারের বাংলাদেশি আটকের ঘটনায় মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন অবহিত হয়েছে। আটকের ঘটনা পররাষ্ট্র মন্ত্রণালয়কেও জানানো হয়েছে।

এর আগে চলতি মাসের ৭ জুন মালয়েশিয়ার সাইবার জায়া এলাকা থেকে ৬২ জন অবৈধ বাংলাদেশিকে আটক করা হয়। এ নিয়ে চলতি মাসে সে দেশে ১৬৪ জন বাংলাদেশি আটক হয়েছেন।

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba