রবিবার, ২৫ Jul ২০২১, ০৮:৫৪ অপরাহ্ন

মেঘনায় বিপুল পরিমাণ ইয়াবা ও ফেন্সিডিল আটক তারপর নিরুদ্দেশ

হোসেন মনির॥
কুমিল্লা মেঘনা উপজেলার স্থানীয় কিছু সাংবাদিকের তথ্য মতে গত ২৩ই এপ্রিল ভোর আনুমানিক ৩টায় মানিকারচর বাজারে ফেন্সিডিল ও ইয়াবার একটি বিশাল চালান ধরা পড়ে এবং ঘটনাস্থল হতে একজনকে আটক করে এবং সে স্বীকার করে ফেন্সিডিল ও ইয়াবা ব্যবসার মূল হোতা জাকির নামের স্থানীয় একজন রেন্টেকার(মাত্র কয়েক বছর আগে সিএনজি চালক ছিলেন) ব্যবসায়ী, যা নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে পক্ষে বিপক্ষে প্রচুর লেখালেখি হচ্ছে।

এই খবরটা দেখার পর থেকেই আমি আমার জায়গা থেকে মেঘনার সার্কেল এএসপি সহ অন্যান্য পুলিশ প্রশাসনের কয়েকজন উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা ও মত বিনিময় করি।

সার্কেল এএসপি’র ভাষ্যমতে কুমিল্লা পুলিশ এই বিষয়ে কিছুই জানেন না, অন্য কোনো সংস্থার আইন শৃঙ্খলা বাহিনী যদি এই অভিযান করে তাহলে তাদের কিছু করার নেই, অন্যান্য পুলিশ কর্মকর্তার ভাষ্যমতে অন্য কোনো সংস্থার কেউ অপারেশন বা অভিযানে গেলে স্থানীয় পুলিশকে অবশ্যই অবহিত করতে হয় বলে আমাকে জানান, জরুরী অপারেশনের ক্ষেত্রে সময় না পেলে অপারেশন শেষে স্থানীয় পুলিশকে অবহিত করবে এবং আমার জানামতে এটাই নিয়ম। এই সংবাদ লেখা পর্যন্ত স্থানীয় মেঘনা থানা পুলিশ থেকে কিছুই জানা যায়নি।

এই সংবাদের পক্ষে বিপক্ষে ব্যাপক আলোচনা সমালোচনার ঝড় বইছে পুরো উপজেলা জুড়ে, যদি এই খবর সত্য হয় তবে নদী ঘেরা ছোট্ট শান্তিপূর্ণ মেঘনা উপজেলাতে বিপুলসংখ্যক মাদকের চালান নিঃসন্দেহে ভয়ংকর ও আতঙ্কের খবর। একই সাথে অভিযান চললো একজন আটকও হলো কিন্তু স্থানীয় থানা কিছুই জানলোনা এই বিষয়ে এটা কি করে সম্ভব মেঘনার হাজারো জনগণের এখন একটাই প্রশ্ন ?

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba