শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:০৬ পূর্বাহ্ন

রাজনৈতিকভাবে হয়রানি করতে ষড়যন্ত্রমূলক মামলা, প্রত্যাহারের দাবিতে দফায় দফায় মানববন্ধন

বরিশাল প্রতিনিধি ॥

ধর্ষণের অভিযোগে বরিশালের কাঠালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক মনিরের বিরুদ্ধে বরিশালে ধর্ষণ মামলা হয়েছে। ওই উপজেলার আমুয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের আমুয়া গ্রামের এক যুবতী (২২) বাদী হয়ে চেয়ারম্যান ও তার বন্ধু সহ মোট দুজনকে আসামী করে মঙ্গলবার দুপুরে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এই মামলা দায়ের করেন। তবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমাদুল হক মনিরর দাবি সমাজে তাকে হেয় প্রতিপন্ন করতে তার বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে। তার জনপ্রিয়তা ক্ষুন্নকরন ও সমাজে ভাবমূর্তি নষ্ট করার জন্য প্রতিপক্ষ একটি চক্র রাজনৈতিকভাবে হয়রানির উদ্দেশে তার বিরুদ্ধে নানান ষড়যন্ত্র করছে বলেও দাবি করেন তিনি।

কাঠালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এমাদুল হক মনির গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের বলেন, আমার রাজনৈতিক কর্মকান্ডে ও এলাকার উন্নয়নে আমার রাজনৈতিক প্রতিপক্ষরা ইর্ষান্বিত হয়ে আমার বিরুদ্ধে নানান ষড়যন্ত্র করছে। এর ধারাবাহিকতায় প্রতিপক্ষ চক্রটি উপজেলার আমুয়া ইউনিয়নের দুষ্ট এক যুবতী দ্বারা আমার বিরুদ্ধে একটি মিথ্যা ষড়যন্ত্রমূল মামলা দায়ের করিয়েছে। তিনি আরো বলেন, একটি কূচক্রী মহল নৈতিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে আমার বিরুদ্ধে সাজানো মামলা দিয়ে হয়রানি করার চেষ্টা চালাচ্ছে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল,আইনের মাধ্যমেই এর সঠিক বিচার হবে।

এদিকে এমাদুল হক মনিরের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়ার অভিযোগে নেতাকর্মীদের মাঝে এক প্রকার চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান নেতাকর্মীরা। মামলার প্রতিবাদ ও প্রত্যাহারের দাবিতে বিভিন্ন শ্রেনীর পেশার মানুষের অংশগ্রহনে দফায় দফায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলার আমুয়া ইউনিয়নে এমাদুল হক মনিরের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বিশাল এক মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে বৈরী আবহাওয়া উপেক্ষা করে সর্বদলীয় নেতাকর্মী ও সর্বস্তরের নারী পুরুষ সহ প্রায় সহ¯্রাধিক মানুষ অংশ নেন। মানববন্ধনে উপস্থিত নেতাকর্মীরা বলেন, এমাদুল হক মনির সল্প সময়ে সমাজে যে উন্নয়নমূলক কর্মকান্ড করছেন তা দেখে এক শ্রেণী কূচক্রীমহল ঈর্ষান্বিত হয়ে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাকে হয়রানি করছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইদিনের বিকেলে মামলার প্রতিবাদে উপজেলার শৌলজালিয়ায় ইউনিয়নের সেন্টারের হাটে সাধারন মানুষের উদ্দ্যেগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করাহয়েছে। এ কর্মসূচিতে আওয়ামীলীগসহ বিভিন্ন শ্রেণির পেশার প্রায় সহ¯্রাধিক মানুষ অংশ নেয়। মানববন্ধনে বক্তরা অবিলম্বে প্রতিহিংসা মূলক এ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। বক্তরা বলেন, মনির রাজনৈতিক প্রতিহিংসা স্বীকার, আওয়ামীলীগের একটি অংশ ষড়যন্ত্র করে এ মামলায় তাকে জড়িয়েছেন। বৃহাস্পতিবার সকালে উপজেলা সেচ্ছাসেবকলীগ ও বিকেলে সদর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্দ্যোগেও মামলার প্রতিবাদ ও প্রত্যাহারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

অপরদিকে,এমাদুল হক মনিরের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জুড়ে চলছে প্রতিবাদের ঝড়। ফেসবুকে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে নানামূখী স্ট্যাটাস দিয়েছে সাধারন জনগন সহ দলের কর্মী সমার্থকরা।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba Mobile: 01625324144
Shares