সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১০:৩৫ পূর্বাহ্ন

সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে: খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি ।।

নওগাঁয় সাংবাদিকদের জন্য তিন দিন ব্যাপী সাংবাদিকতায় অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২৩ শে সেপ্টেম্বর) সকাল ৯ টায় নওগাঁ টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) মিলনায়তনে এই প্রশিক্ষন কর্মশালা শুরু হয়। এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার মন্ত্রী তার বক্তব্যে বলেন সাংবাদিকরা হলেন জাতির বিবেক, এবং সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে। সাংবাদিকদের মধ্যে প্রতিযোগিতা থাকবে কিন্ত সেটা সংবাদ সংগ্রহ ও প্রচারের ক্ষেত্রে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক হারুন আর রশীদ।

প্রেস ইনষ্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এই প্রশিক্ষণের আয়োজন করে। প্রশিক্ষনে প্রথম দিন প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন পিআইবির প্রশিক্ষক পারভীন এস রাব্বী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ বিভাগ, অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষক অনুসন্ধানী সাংবাদিক জুলফিকার আলী মানিক। ২য় ও তয় দিনে প্রশিক্ষক হেড অব ইনভেস্টিগেটিভ জার্নালিজম,হেল্প ডেক্স এম আর ডি আই বদরুদ্দোজা বাবু প্রশিক্ষন প্রদান করেন।

এতে জেলার বিভিন্নি প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৩৫ জন সাংবাদিক অংশ নেন। প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ অনুষ্ঠান শেষে প্রধান অতিথি খাদ্যমন্ত্রীর হাতে সকল সাংবাদিকদের সার্টিফিকেট (সনদ) প্রদান করেন।

উল্লেখ্য ইতিপূর্বে নওগাঁয় একই স্থানে গত ২১ সেপ্টেম্বর আরও ৩৫ জন সাংবাদিকদের বুনিয়াদী প্রশিক্ষণ প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba