সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:১৪ পূর্বাহ্ন

সাংবাদিক পরিচয়ে ওয়ারেন্টভুক্ত আসামির কাছে কোটি টাকা চাঁদা দাবি

নিজস্ব প্রতিবেদক॥
বহুল আলোচিত হলমার্ক কেলেঙ্কারির সঙ্গে জড়িত ওয়ারেন্টভুক্ত আসামি আব্দুল মালেককে ব্ল্যাকমেইল করে কোটি টাকা চাঁদা দাবির ঘটনায় কথিত দুই সাংবাদিককে গ্রেফতার করেছে র‌্যাপিড আ্যকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
মঙ্গলবার (৩১ আগস্ট) রাতে রাজধানীর উত্তরার একটি হোটেলে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী মালেকের বিরুদ্ধে ওয়ারেন্ট থাকায় তাকেও গ্রেফতার দেখিয়েছে র‌্যাব।
সাংবাদিকতার আড়ালে ওয়ারেন্টভুক্ত আসামি ও অপরাধীদের টার্গেট করে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছিল চক্রটি। বেশ কিছুদিন ধরে বেসরকারি টেলিভিশন ও নামসর্বস্ব পত্রিকার নাম ব্যবহার করে রাজধানীর উত্তরায় চক্রটি তাদের অপরাধ কার্যক্রম চালাচ্ছিল।
চক্রের প্রধান পরিকল্পনাকারী বেসরকারি একটি টেলিভিশনের সাংবাদিক মো. ইকবাল হোসেন (৩১) ও তার সহযোগী মো. আমিরুল ইসলাম (৩৫)।
অভিযানে তদের কাছ থেকে একটি ক্যামেরা ও বেসরকারি একটি টেলিভিশনের লোগোযুক্ত মাইক্রোফোন, পাঁচ লাখ টাকা, তিনটি একশ টাকার স্ট্যাম্প, ৪৫ ও ৫০ লাখ টাকার দুটি চেক জব্দ করা হয়।
তিনি বলেন, ৩১ আগস্ট দুপুরে আব্দুল মালেককে অজ্ঞাত স্থানে নিয়ে কোটি টাকা চাঁদা দাবি করে এমন অভিযোগে র‌্যাব তাকে উদ্ধারের জন্য গোয়েন্দা নজরদারি বাড়ায়। এদিন বিকেলে উত্তরার একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে মালেককে উদ্ধার করা হয়। এসময় পরিকল্পনাকারী ইকবাল হোসেন ও তার সহযোগী আমিরুল ইসলামকে গ্রেফতার করে র‌্যাব।
কমান্ডার আল মঈন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই দুজন জানিয়েছেন তারা মালেককে ব্ল্যাকমেইল করতে বেশ কয়েকদিন ধরে তথ্য সংগ্রহ করেছিল। ঘটনার দিন দুপুরে মালেক উত্তরখানে তার আত্মীয়র বাসায় গেলে পরিকল্পনাকারীরা সেখানে যায়। এসময় তারা এক কোটি টাকা চাঁদা দাবি করেন।

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba