রবিবার, ২৫ Jul ২০২১, ০৯:৫৫ অপরাহ্ন

প্রয়াত সাহারা স্মৃতি স্মরণে গেইট উদ্বোধন

যোবায়ের আহমাদ।।

অ্যাডভোকেট সাহারা খাতুন এমন একজন মানুষ ছিলেন, যার সারাটি জীবন মানুষের জন্য কুরবানী দিয়ে গেছে। যার জীবনে কোন চাওয়া পাওয়া কিছুই ছিল না। তিনি মানুষের সেবা করার জন্য সংসার পর্যন্ত করেননি। তিনি সংসার করেছেন মানুষকে ভালোবাসা দিয়ে, মানুষের ভালোবাসা নিয়ে, মানুষের ভালবাসার মাঝেই নিজেকে জাগ্রত রাখার চেষ্টা করেছেন।

রাজধানীর উত্তরায় সোমবার (১৯শে জুলাই) সন্ধায় আজমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মজিব কর্ণার ও এ্যাডভোকেট সাহারা খাতুন গেইট শুভ উদ্বোদন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা-১৮ আসনের সাংসদ আলহাজ্ব হাবিব হাসান এসব কথা বলেন।

প্রয়াত অ্যাডভোকেট সাহারা খাতুনের স্মৃতিচারণ করতে গিয়ে আলহাজ্ব হাবিব হাসান আরো বলেন, আমরা সাহারা আপার হাত ধরেই বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি শিখেছি। সাহারা আপার জন্য ঢাকা-১৮ আসনের প্রতিটি মানুষের মন কাঁদে। তিনি আমাদের মাঝে চির অম্লান হয়ে থাকবেন। আমরা যদি তার আদর্শ এবং স্মৃতি ধরে রাখতে পারি তাহলে অবশ্যই সাহারা আপার আত্মা শান্তি পাবে।

পরে হাবিব হাসান আজমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কমিটি এবং শিক্ষক শিক্ষিকা বৃন্দ দের ধন্যবাদ জানিয়ে বলেন, আজকে এই বিদ্যালয় যে কাজটি করেছেন এখান থেকে আমাদের শিক্ষা নিতে হবে এবং আমাদের এই নেত্রী সম্পর্কে নতুন প্রজন্মকে জানানোর জন্য ঢাকা-১৮ আসনে সাহারা আপার স্মৃতি ধরে রাখতে হবে।

উক্ত অনুষ্ঠানে স্কুল ম্যনেজিং কমিটির সভাপতি ইসমে আরা হানিফ এর সভাপতিত্বে আলহাজ্ব হাবিব হাসান বঙ্গবন্ধু কর্ণার ও এ্যডভোকেট সাহারা খাতুন গেইট এর নেম ফলক উন্মোচন করেন। পরে ফিতা কাটার মাধ্যমে উদ্বোধন ঘোষণা করেন এবং পরিদর্শন করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আবু হানিফ স্যার, মোঃ জহিরুল ইসলাম অফিসার ইনচার্জ (ওসি) উত্তরা পূর্ব থানার, মতিউল হক মতি সাধারণ সম্পাদক-উত্তরা পূর্ব থানা আওয়ামী লীগ, এ্যাডভোকেট সাহারা খাতুনের বাতিজা এ্যাডভোকেট আনিছুর রহমান, নুরুল আবছার আবির সভাপতি-উত্তরা পূর্ব থানা ছাত্রলীগ, ইলিয়াস আহমেদ সাধারণ সম্পাদক-উত্তরা পূর্ব থানা ছাত্রলীগ সহ আওয়ামী লীগের অন্যান্য নেতাকর্মীরা।

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba