সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১০:৪৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ
চিকিৎসকের আচরণ অসৌজন্যমূলক, কুরুচিকর: পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন আলেম-ওলামাদের নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে: ফখরুল ৭দিনের রিমান্ডে মাওলানা মামুনুল হক জাতীয় প্রেস ক্লাবের সামনে বিচারের দাবিতে আহত সন্তান নিয়ে এক মা শ্রমিকদের পাওনা আদায়ে চাঁদাবাজির মামলা : আসামি হলেন থানা ছাত্রলীগ সভাপতি পরিবহন দানবদের কাছে অসহায় সরকার ? মামুনুল হকের গ্রেপ্তারকে কেন্দ্র করে নাশকতা ঠেকাতে সর্বোচ্চ সতর্ক পুলিশ? ঢাকা মহানগর হেফাজতের সভাপতি জুনায়েদ আল হাবিব গ্রেফতার বাঁশখালীতে এস আলম পাওয়ার প্ল্যন্টে পুলিশ শ্রমিক সংঘর্ষ নিহত ৫ চলাচল নিয়ন্ত্রণে হয়রানির অভিযোগ নিয়ে পুলিশের ব্যাখ্যা

হালদা নদীতে অবৈধ বালু উত্তোলনের ১২টি নৌকার ইঞ্জিন ধ্বংস

মাহমুদ আল আজাদ, হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ।।

দক্ষিণ পূর্ব এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র এবং বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হালদা নদীতে বালু উত্তোলনের দায়ে ১২ টি ইঞ্জিন চালিত নৌকার ইঞ্জিন ধ্বংস করেছে উপজেলা প্রশাসন। শুক্রবার(২৬ফেব্রুয়ারী) সকাল থেকে দুপুর পর্যন্ত হালদার বিভিন্ন স্পটে এ অভিযান পরিচালনা করে নৌকার ইঞ্জিনগুলো ধ্বংস করে দেন।

হালদা নদীর মা মাছ, জীব বৈচিত্র্য এবং ডলফিন রক্ষায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব ধ্বংস করা হয়। একইসাথে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত সরঞ্জামও জব্দ করা হয়। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত হালদা নদীর আজিমের ঘাটা, আমতুয়া, পোড়া কপালি স্লুইসগেট ঘাট এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন।

এছাড়া বৃহস্পতিবার রাত ১ টার দিকে উত্তর মাদার্শা ইউনিয়ন আমতুয়া থেকে ২ হাজার মিটার জাল জব্দ করা হয়। অভিযানে গড়দুয়ারা ও উত্তর মাদার্শা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, গ্রাম পুলিশ এবং আনসার সদস্যরা সহায়তা করেন।
সত্যতা নিশ্চিত করেন রুহুল আমিন।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba  
Shares