রবিবার, ২৫ Jul ২০২১, ১০:১৪ অপরাহ্ন

৩৯ কোটি টাকা ভ্যাট ফাঁকি, মামলা

স্টাফ রিপোর্টার॥
ভ্যাট গোয়েন্দা অধিদপ্তর একটি টাইলস বিপননী প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। তদন্তে প্রায় ৩৯ কোটি টাকার ভ্যাট ফাঁকির প্রমাণ পাওয়ায় আজ প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা হলো।

মোহাম্মদ ট্রেডিং নামের এই টাইলস বিপননী প্রতিষ্ঠানটি আরএকে সিরামিকস বাংলাদেশ লি: এবং স্টার সিরামিক লি: থেকে টাইলস এবং স্যানিটারি পণ্য কিনে সরবরাহ করত। তারা তাদের ভ্যাটযোগ্য সেবার বিপরীতে প্রযোজ্য রাজস্ব যথাযথ ভাবে সরকারী কোষাগারে জমা দেয় না।

অভিযোগের প্রেক্ষিতে ভ্যাট গোয়েন্দার একটি দল গত ৩ অক্টোবর আকস্মিক অভিযান চালায়। দেখা যায়, প্রতিষ্ঠানটির ভ্যাট সংক্রান্ত মূল দলিলপত্র মোড়কজাত করে এগুলো ধ্বংস করার জন্য স্তুপ করা হয়েছে। অভিযানে জানা যায়, ভ্যাট গোয়েন্দাদের নজর এড়াতে প্রতিষ্ঠানের প্রধান কার্যালয় থেকে এগুলো গোপনে ধ্বংস করার জন্য সরিয়ে ফেলা হয়েছিল। ভ্যাট গোয়েন্দা অধিদপ্তর উপপরিচালক তানভীর আহমেদ অভিযানটিতে নেতৃত্ব দেয়।

প্রতিষ্ঠানটির সর্বমোট অপরিশোধিত ভ্যাটের পরিমাণ ২৭,৪৫,৭২,৭৪৭ টাকা এবং সুদ বাবদ ১১,৫৩,৬০,০০৬ টাকাসহ ৩৮,৯৯,৩২,৭৫৪ টাকা পরিহারের তথ্য উদঘাটিত হয়। সোমবার (৫ জুলাই) ভ্যাট আইনে এসংক্রান্ত একটি মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য একই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ভ্যাট গোয়েন্দা ইতোপূর্বে ১২৪ কোটি টাকার ভ্যাট ফাঁকির ভিন্ন একটি মামলা দায়ের করেছিল যা বর্তমানে বিচারিক প্রক্রিয়ায় চলমান রয়েছে।

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba