সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৬ পূর্বাহ্ন

বন্ধ হলো হেলেনার ‘জয়যাত্রা টেলিভিশন

স্টাফ রিপোর্টার॥

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্য পদ হারানো এফবিসিসিআইর পরিচালক হেলেনা জাহাঙ্গীরের বাড়িতে অভিযানের পর এবার তার মিডিয়া প্রতিষ্ঠান ‘জয়যাত্রা টেলিভিশনে’ অভিযান শুরু করেছে র‍্যাব।

বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে মিরপুর-১১ তে জয়যাত্রা টেলিভিশন চ্যানেলটির ভবনে র‍্যাবের একটি দল প্রবেশ করে। এলিট ফোর্সটির গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল খাইরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। মিরপুর-১১ এর ৩ নম্বর রোডের ‘এ’ ব্লকের ১৪ নম্বর প্লটে অবস্থিত সাততলা ভবনের তিন তলায় জয়যাত্রা স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলটির অফিস। সেখানে ১৫ থেকে ২০ জন কাজ করেন বলে জানা গেছে।

র‍্যাব জানায়, বেশ কয়েকটি অভিযোগের পরিপ্রেক্ষিতে র‍্যাবের কর্মকর্তারা অনুমোদনহীন জয়যাত্রা স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলটির অফিসে অবস্থান নিয়েছেন। তারা সেখানে তল্লাশি চালাচ্ছেন। সঙ্গে আছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের কর্মকর্তারা। বিষয়টি নিয়ে পরে বিস্তারিত জানানো হবে। এর আগে বৃহস্পতিবার রাতে হেলেনা জাহাঙ্গীরের রাজধানীর গুলশানের বাসায় অভিযান চালিয়ে মাদকসহ নানা অবৈধ জিনিস উদ্ধার করে র‍্যাব। এর মধ্যে রয়েছে ১৭ বোতল বিদেশি মদ, হরিণের চামড়া, ক্যাসিনো সরঞ্জাম, চাকু, বৈদশিক মুদ্রা ও ওয়াকিটকি।

রাত সাড়ে আটটা থেকে রাজধানীর গুলশান-২ এর ৩৬ নম্বর সড়কের ৫ নম্বর বাসায় শুরু হওয়া অভিযানে বিপুল সংখ্যক র‍্যাব সদস্য বাড়ির ভেতর ও বাইরে অবস্থান নেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখে আলোচিত এই নারী অঝরে কাঁদতে থাকেন। এসময় তাকে শান্ত করা হয়। অভিযান শেষ হয় রাত ১২টা ১৪ মিনিটে। পরে তাকে আটক করে সাদা রঙের হাইস মাইক্রোবাসে উঠিয়ে র‍্যাব সদরদপ্তরে নেয়া হয়।

সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে উপ-কমিটির পদ থেকে অব্যাহতি দেয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

চুমকি বলেন, ‘তিনি (হেলেনা) এগুলো আমাদের না জানিয়ে করেছেন। আমি ইতিমধ্যে আমাদের দপ্তরে জানিয়েছি তাকে অব্যাহতির চিঠি দিয়ে দেয়ার জন্য। আমাদের উপকমিটিতে যেহেতু তিনি নিয়মনীতি ভঙ্গ করেছেন, তাই তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।’

ব্যবসায়ী পরিচয়ের বাইরে একাধিক সামাজিক সংগঠনের সঙ্গেও যুক্ত আছেন হেলেনা জাহাঙ্গীর। তিনি গুলশান ক্লাব, গুলশান নর্থ ক্লাব, বারিধারা ক্লাব, কুমিল্লা ক্লাব, গলফ ক্লাব, গুলশান অল কমিউনিটি ক্লাব, বিজিএমইএ অ্যাপারেল ক্লাব, বোট ক্লাব, গুলশান লেডিস ক্লাব, উত্তরা লেডিস ক্লাব, গুলশান ক্যাপিটাল ক্লাব, গুলশান সোসাইটি, বনানী সোসাইটি, গুলশান জগার্স সোসাইটি ও গুলশান হেলথ ক্লাবের সঙ্গে সংশ্লিষ্ট।

জানা গেছে, হেলেনা জাহঙ্গীর প্রিন্টিং, অ্যামব্রয়ডারি, প্যাকেজিং, স্টিকার এবং ওভেন গার্মেন্টস প্রতিষ্ঠানের কর্ণধার। জয়যাত্রা গ্রুপের আওতায় এসব শিল্প প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক তিনি। এছাড়াও ব্যবসায়ী ও শিল্পপতিদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সদস্য ও নির্বাচিত পরিচালক। তৈরি পোশাক শিল্প মালিকদের দুই সংগঠন বিজিএমইএ ও বিকেএমইএরও সক্রিয় সদস্য তিনি।

 

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba