সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ০৮:৫১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ
 সিদ্ধিরগঞ্জে ফার্মেসী খোলা রাখায় মালিকের উপর হামলা, টাকা লুট প্রতি উপজেলার দুজনের নমুনা পরীক্ষার নির্দেশ প্রধানমন্ত্রীর আবু মোহাম্মদ মহসিন চৌধুরী! একজন একনিষ্ঠ সমাজ হিতৈষীর নিরবে সমাজ সেবার কীর্তিকলাপ সাংবাদিক সাগর চৌধুরীর উপর সন্ত্রাসী হামলা! বুড়িচংয়ে বিল্লাল হত্যায় সন্দেহভাজন কিশোর আটক বুড়িচংয়ে গ্যারেজ ভাড়া,সিএনজি ও অটোর ভাড়া কিছুই নিবেনা কবির হোসেন বুড়িচংয়ে বিনা মূল্যে মাস্ক ও করোনা সচেতনতার লিফলেট বিতরণ পিপিই নাই প্রাইভেট চিকিৎসাও নাই;রোগীরা যাবে কোথায়? -অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী সবকিছু নিয়ে সরকার জনগণের পাশে আছে : প্রধানমন্ত্রী দেশের এই মহামারী দুর্যোগে ইতালিতে বসবাসরত পাপিয়া নামের এক বাংলাদেশী তার বাংলাদেশের বাড়ির ভাড়া মওকুফ করে দিয়েছেন।

বিশ্বকাপের পর্দা উঠছে আজ

অন্যদিগন্ত ডেস্ক ॥

সব অপেক্ষা শেষ, আজই মাঠে গড়াচ্ছে বিশ্বকাপ ক্রিকেট। স্বাগিতক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বিশ্বের সবেচেয়ে বড় ক্রিকেটযজ্ঞ। আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। এবারে বিশ্বকাপে ১০ দল অংশ নিচ্ছে। বাংলাদেশসহ সেরা আটটি দল সরাসরি অংশ নিচ্ছে। আর ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান বাছাইপর্ব পার হয়েই মূল পর্বে খেলতে আসে।

১০টি ভেন্যুতে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আসরের লিগ পর্ব চলবে ৬ জুলাই পর্যন্ত। সেরা চার দল সেমিফাইনালে খেলবে। প্রথম সেমিফাইনাল হবে ৯ জুলাই এবং দ্বিতীয় সেমিফাইনাল ১১ জুলাই। ১৪ জুলাই লডর্সে বসছে ফাইনাল।

এবারের ব্শ্বিকাপে সবচেয়ে ফেবারিট হিসেবে ধরা হচ্ছে স্বাগতিক ইংল্যান্ডকে। গত বিশ্বকাপে বাংলাদেশের কাছে হারেই গ্রুপপর্ব থেকে বিদায় নিয়েছিল তারা। তা ছাড়া ভারত ও বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে অন্যতম ফেভারিট হিসেবে ধরা হচ্ছে। এ ছাড়া দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড এবং পাকিস্তানও জ্বলে উঠতে পারে।

অনেকেই আশাবাদী বাংলাদেশ দলকে নিয়েও। ২০১৫ বিশ্বকাপ দারুণ সাফল্য পেয়েছিল মাশরাফিরা, প্রথমবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছিল। এবারের বিশ্বকাপে আরো বড় সাফল্য পেতে পারে বাংলাদেশ।

লিগ ভিত্তিক এবারের টুর্নামেন্টের প্রত্যেকটি দল প্রত্যেকের বিপক্ষে একবার করে মুখোমুখি হবে এবং শীর্ষ চারটি দল সেমিফাইনালে অংশ নেবে। ধারণা করা হচ্ছে ক্রিকেট ইতিহাসে সবচেয়ে প্রতিযোগিতামূলক বিশ্বকাপ হবে এবার।

আগামী ২ জুন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশ বিশ্বকাপ মিশন শুরু করবে। এর পর ৫ জুন নিউজিল্যান্ড, ৮ জুন ইংল্যান্ড, ১১ জুন শ্রীলঙ্কা, ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজ, ২০ জুন অস্ট্রেলিয়া, ২৪ জুন আফগানিস্তান, ২ জুলাই ভারতের এবং ৫ জুলাই পাকিস্তানের মুখোমুখি হবে লাল-সবুজের দল।

বাংলাদেশের বিশ্বকাপ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও আবু জায়েদ রাহি।

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY It Host Seba Mobile: 01625324144