ভিসার ফি বাড়াল নেপাল | অন্যদিগন্ত

বুধবার, ২২ জানুয়ারী ২০২০, ০৫:৫৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ
লেমিনেটেড পোস্টার ছাপানো ও প্রদর্শন বন্ধে নির্দেশ হাইকোর্টের আসন্ন সরস্বতী পুজা উপলক্ষে গাইবান্ধায় সরস্বতী দেবীর প্রতিমা তৈরিতে ব্যস্ত মৃৎশিল্পীরা হাটহাজারীতে সাজাপ্রাপ্ত আসামী ও মাদক বিক্রেতা সহ আটক ২ রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে তিন শ্রমিকের মৃত্যু সিনেটে ট্রাম্পের অভিশংসন শুনানি শুরু মহেশকে ছেড়ে সুশান্তে মজেছেন এই অভিনেত্রী বাংলাদেশের টানা দ্বিতীয় জয় বোলারদের নৈপুন্যে  ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনে ২০ হাজার ৫২৬ কোটি টাকার প্রকল্প অনুমোদন নবীনগরে অবৈধভাবে কৃষি জমি থেকে বালু উত্তোলন করায় ড্রেজার ধ্বংস করলেন এসিল্যান্ড হাটহাজারীতে মিথ্যা গুজব ছড়িয়ে উচ্ছেদ অভিযানে বাধা

ভিসার ফি বাড়াল নেপাল

বিদেশি পর্যটকদের ভ্রমণ ভিসা ফি বাড়ানোর ঘোষণা দিয়েছে হিমালয়কণ্যা খ্যাত নেপাল।

দেশটির অভিবাসন বিভাগ বলছে, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৭ জুলাই থেকে পর্যটন ভিসার নতুন ফি কার্যকর হবে।

দেশটির ইংরেজি দৈনিক হিমালয়ান টাইমস এক প্রতিবেদনে বলছে, নেপালের পর্যটন ভিসার ফি গত এক দশক ধরে বাড়ানো হয়নি। তাই গত মে মাসে সরকার ফি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, বিদেশি পর্যটকদের ভিসার জন্য ১৭ জুলাই থেকে ৫ থেকে ৩৫ ডলার (বাংলাদেশি প্রায় ৪২২ থেকে ২ হাজার ৯৫৭ টাকা) পর্যন্ত অতিরিক্ত ফি দিতে হবে।

তবে ১৫ দিন মেয়াদের ভিসার ফি এখন ৫ থেকে ৩০ ডলার বেশি গুণতে হবে। একই সঙ্গে এই ভিসা দিয়ে একাধিকবার দেশটিতে ভ্রমণে যেতে পারবেন পর্যটকরা।

এছাড়া এক মাস মেয়াদি ভিসার জন্য নতুন ফি অনুযায়ী ৫০ থেকে ৪০ ডলার বেশি দিতে হবে।

অভিবাসন বিভাগের পরিচালক এশেঅর রাজ পোডেল বলেন, বিদেশি পর্যটকদের জন্য ভিসা ফি প্রাসঙ্গিক করতেই এই পরিবর্তন আনাটা জরুরি ছিল।

নেপাল ভ্রমণ বর্ষ-২০২০ সাল শেষ হওয়ার পর আবারো আমরা এই ভিসা ফি কাঠামোতে পরিবর্তন আনার কাজ করবো।

সূত্র : হিমালয়ান টাইমস।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject