কথা রাখলেন পুলিশ সুপার, ১০৩ টাকায় চাকরি পেল ৩১ জন | অন্যদিগন্ত

শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০১:০০ অপরাহ্ন

কথা রাখলেন পুলিশ সুপার, ১০৩ টাকায় চাকরি পেল ৩১ জন

ওবায়দুল ইসলাম, জেলা প্রতিনিধি বাগেরহাট ॥

কোনো ধরনের ঘুষ বা অনৈতিক সুবিধা ছাড়াই পুলিশে নিয়োগের যে ঘোষণা দেয়া হয়েছিল তার বাস্তবায়ন করলেন বাগেরহাটের পুলিশ সুপার পংঙ্কজ চন্দ্র রায়। ১০৩ টাকায় পুলিশে চাকরি পেলেন ৩১ জন। সোমবার এই নিয়োগ পরীক্ষার ফল ঘোষণা করা হয়।

এর আগে গত ২০ জুন সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় বিনা পয়সায় পুলিশে নিয়োগের কথা দিয়েছিলেন পুলিশ সুপার। সেসময় তিনি নিয়োগ প্রত্যাশীদের সরকার নির্ধারিত ১০০ টাকার ব্যাংক ড্রাফট ও ৩ টাকা মূল্যের ফরমে আবেদন করতে বলেন। পাশাপাশি নিয়োগ প্রক্রিয়ায় ঘুষ ও অনৈতিক সুবিধা দিয়ে চাকরির প্রলোভন দেখানো দালালদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া ঘোষণাও দিয়েছিলেন তিনি। সেই ঘোষণা অনুযায়ী ১০৩ টাকায় বাগেরহাট জেলা পুলিশে চাকরি পেয়েছেন ৩১ জন। নানা প্রক্রিয়া সম্পন্ন করে সোমবার নিয়োগ পরীক্ষার ফল ঘোষণা করা হয়।

জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা গেছে, বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে যাচাই-বাছাই শেষে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৩৮৬ জনকে প্রাথমিকভাবে মনোনীত করা হয়েছিল। এদের মধ্য থেকে লিখিত পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ন শেষে ১১৩ জনকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হয়। পরে মৌখিক পরীক্ষা শেষে সাধারণ কোটায় ১৪ জন, মুক্তিযোদ্ধা কোটায় ৬ জন, পুলিশ পোষ্য কোঠায় ২ জন ও নারী কোটায় ৯ জনসহ মোট ৩১ জন প্রার্থী নিয়োগ দেয়া হয়।

বাগেরহাট পুলিশ সুপার পংঙ্কজ চন্দ্র রায় বলেন, জেলায় গত ২৯ জুন পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। যা অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন হয়েছে। সমস্ত পক্রিয়া সম্পন্ন করে ৩১ জনকে নিয়োগ দেয়া হয়েছে। এদের মধ্যে কৃষক, জেলে ও দিনমজুর পরিবারের সদস্যরাও রয়েছেন।

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject