বুড়িচং থানা পুলিশের আয়োজনে গুজব, মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ বিরোধী জনসচেতনতা মূলক কমিউনিটি পুলিশিং সভা | অন্যদিগন্ত

শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ১২:২৯ অপরাহ্ন

বুড়িচং থানা পুলিশের আয়োজনে গুজব, মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ বিরোধী জনসচেতনতা মূলক কমিউনিটি পুলিশিং সভা

মারুফ হোসেন-বুড়িচং প্রতিনিধিঃ

কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমুল ইউনিয়ন পরিষদ সংলগ্ন বুড়িচং থানা পুলিশের আয়োজনে গুজব,মাদক,ইভটিজিং ও বাল্যবিবাহ বিরোধী জনসচেতনতা মুলক কমিউনিটি পুলিশ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত কমিউনিটি পুলিশ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন জনাব মোঃ আখলাক হায়দার চেয়ারম্যান ( বুড়িচং উপজেলা) ও সভাপতি বুড়িচং উপজেলা কমিউনিটি পুলিশ, বিশেষ অতিথি জনাব ইমরুল হাসান, (উপজেলা নির্বাহী কর্মকর্তা) , বুড়িচং উপজেলা পরিষদ ও উপদেষ্টা বুড়িচং উপজেলা কমিউনিটি পুলিশ, জনাবা সাথী রাণী শর্মা, (অতিঃ পুলিশ সুপার, কুমিল্লা) জনাব আকুল চন্দ্র বিশ্বাস, (অফিসার ইনচার্জ, বুড়িচং থানা, কুমিল্লা) ২ নং বাকশিমুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আব্দুল করিম, কমিউনিটি পুলিশের নেতৃবৃন্দ,কালিকাপুর আবদুল মতিন খসরু ডিগ্রি কলেজে প্রিন্সিপাল জনাব মোঃ মফিজুল ইসলাম, জনাব মোঃ নুরুল হক মাস্টার (সাবেক চেয়ারম্যান বাকশীমুল ইউঃ পরিঃ) সহ বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, অভিবাবক ও স্থানীয় এলাকাবাসী।

বেশ কিছু দিন ধরে সারা দেশে গুজব ছড়িয়েছে যে পদ্মা সেতুর জন্য মানুষের মাথা প্রয়োজন। আর এইসব গুজবে অভিভাবকদের মনে প্রবল সন্দেহ জাগিয়েছে। একটি কুচক্রী মহল – পদ্মা সেতুতে মাথা লাগবে এ গুজব জনমনে ছড়িয়েছে। এই গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য প্রশাসন কর্তপক্ষ সবার প্রতি আহবান জানিয়েছে। এছাড়া গুজব ঠেকাতে প্রশাসন বিশেষ অভিযানের কথা জানিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ ইমরুল হাসান খুব মুল্যবান বক্তব্য পেশ করেন। তিনি মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ পদ্মা সেতুর জন্য মানুষের মাথা এ গুজব বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন। উপজেলা চেয়ারম্যান আখলক হায়দার তার বুড়িচং উপজেলার সকল উন্নয়ন, মাদক বিরোধী, ইভটিজিং নানা বিষয় নিয়ে কথা বলেন। মাদককে না বলার জন্য তিনি সকলকে অনুরোধ করেন। অফিসার ইনচার্জ বুড়িচং থানা আকুল চন্দ্র বিশ্বাস বলেন বুড়িচংয়ে মাদক বিরোধী অভিযানে জিরো টলারেন্সে বুড়িচং বাসীকে সুন্দর একটি বুড়িচং উপজেলা দিতে চাই। এখানে মাদক, বাল্যবিবাহ, গুজব, ইভটিজিং এর কোনো স্হান নেই। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আবদুল করিম মাদক বিরোধী ও বাল্যবিবাহ নিয়ে সুন্দর বক্তব্য দেন। তিনি বাল্যবিবাহ রোধে যথার্থ পদক্ষেপ গ্রহন করবেন এ কথা ব্যক্ত করেন। সমাজের উন্নয়নমুলক কাজে তিনি যথেষ্ট ভুমিকা রাখেন তার এলাকায়। এবং জনগনকে কোনো গুজবে কান না দেয়ার কথা বলেন।

সমাজের অনেক সচেতন ব্যক্তিব্যর্গ উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন। বিশেষ সতর্কীকরণ বিজ্ঞপ্তি “গুজব ছড়াবেন না, আইন নিজের হাতে তুলে নিবেন না ” লিফলেট সবার হাতে তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জানাব ইমরুল হাসান, উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, জনাবা সাথী রাণী শর্মা, অতিঃ পুলিশ সুপার, কুমিল্লা৷

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject