August 26, 2019, 12:10 am

পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ১৫

অন্যদিগন্ত ডেস্ক ॥

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের নিকটবর্তী রাওয়ালপিন্ডিতে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে পাঁচ সেনাসদস্যসহ অন্তত ১৫ জন নিহত হয়েছেন বলে উদ্ধারকর্মীরা জানিয়েছেন। এ ঘটনায় আরো অন্তত ১২ জন আহত হয়েছেন।

আজ মঙ্গলবার রাওয়ালপিন্ডি শহরের একটি আবাসিক এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে বিবিসির এক প্রতিবেদন থেকে জানা গেছে। উদ্ধারকর্মীদের এক মুখপাত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে পাঁচজন বিমান ক্রু ও ১০ জন সাধারণ নাগরিক রয়েছে।

শহরের সেনা সদর দপ্তর এলাকায় প্রশিক্ষণ চলাকালীন ছোট ওই বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনার প্রকৃত কারণ এখনো জানা যায়নি।

বিবিসি জানায়, বিমানটি বিধ্বস্ত হলে বেশ কিছু ঘরবাড়িতে আগুন লেগে যায়। দুর্ঘটনাকবলিত আবাসিক এলাকাটিতে স্থানীয়রা ভিড় জামিয়েছেন। সেখানে তাঁদের চিৎকার শোনা যাচ্ছে বলে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে।

এএফপির এক প্রতিবেদক জানায়, এখনো ধ্বংসস্তূপ থেকে ধোঁয়া উঠছে। কাছের একটি ভবনের ছাদে বিধ্বস্ত বিমানটির অবশিষ্টাংশ পড়ে থাকার কথাও জানান তিনি।

এর আগে ২০১০ সালে ইসলামাবাদের কাছাকাছি বেসরকারি বিমান সংস্থা এয়ার ব্লুর একটি বিমান বিধ্বস্ত হয়ে ১৫২ যাত্রী নিহত হন। পাকিস্তানের ইতিহাসে সেটি ছিল সবচেয়ে ভয়াবহ বিমান দুর্ঘটনা।

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Mostafijar Rahman
Shares
CrestaProject