রাজশাহীতে নব-নিযুক্ত ফায়ারম্যানদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ | অন্যদিগন্ত

শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ১২:২৫ অপরাহ্ন

রাজশাহীতে নব-নিযুক্ত ফায়ারম্যানদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ

রাজশাহী প্রতিনিধি ।।

রাজশাহীতে ৫৭তম ব্যাচের নব-নিযুক্ত ফায়ারম্যানদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ দেশে রুপান্তরিত হবে বাংলাদেশ। আজ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুসহ অনেক উন্নয়ন হচ্ছে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ক্ষেত্রে উন্নয়ন করছেন। তিনি আরও বলেন, ঢাকায় আগুন লেগেছিল কিছুদিন আগে। সেখানে বেশিরভাগ সাধারণ মানুষ অগ্নিনির্বাপনে এগিয়ে না এসে ভিডিও ও ছবি তোলায় ব্যাস্ত ছিলেন। কিন্তু ফায়ার ফাইটাররা তাদের জীবন বাজি রেখে অগ্নিনির্বাপন করে। ফায়ার ফাইটাররা অগ্নিকা-, অ্যাকসিডেন্ট, ডুবন্ত ব্যক্তিকে উদ্ধার প্রভৃতি ক্ষেত্রে নিজেদের জীবনবাজি রাখেন। ফায়ার ফাইটারদের এ অবদান জাতি কখনো ভুলবেনা।

তিনি নবীন ফায়ার ফাইটারদের উদ্দেশ্যে বলেন, ফায়ার সার্ভিসের চাকরি কোন সাধারণ চাকরি নয়। এটা একটা বিশেষ চাকরি। ট্রেনিং এর সময়কালিন লব্ধ জ্ঞান বাস্তব জীবনে কাজে লাগাতে হবে। প্রত্যেকের উচিত মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করা। কারণ মুক্তিযুদ্ধের চেতনা ধারন করলে বাংলাদেশ এগিয়ে যাবে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সহকারী পরিচালক আব্দুর রশিদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পাবনার সহকারী পরিচালক সাইফুল ইসলাম, বগুড়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আনিস, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নাটোরের উপসহকারী পরিচালক আসাদুজ্জামান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নওগাঁর উপসহকারী পরিচালক এ.কে.এম মুরশেদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার শহিদুল ইসলাম। প্যারেড কমান্ডার ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের ওয়ার হাউজ ইন্সপেক্টর মোহাম্মদ ফারুক।

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject