ফিফার কারণে ৩০ লাখ ইউরো হারালেন নেইমার | অন্যদিগন্ত

শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০৫:০৯ পূর্বাহ্ন

ফিফার কারণে ৩০ লাখ ইউরো হারালেন নেইমার

অন্যদিগন্ত ডেস্ক ॥

টানা ইনজুরিতে সময়টা ভালো যাচ্ছে না ব্রাজিলের তারকা ফুটবলার নেইমারের। জানুয়ারিতে পায়ে চোট পেয়ে লম্বা সময়ের জন্য ছিটকে যান। যার প্রভাব পড়েছে ক্যারিয়ারে। গত বুধবার ‘ফিফা বর্ষসেরা’ ফুটবলারদের ১০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফিফা। ১০ জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পাননি নেইমার। যার ফলে, আর্থিক ক্ষতির মুখে পড়েছেন তিনি। ফিফার ১০ জনের তালিকায় না থাকায় পিএসজি থেকে ৩০ লাখ ইউরো হারালেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

২০১৭ সালে পিএসজির সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন নেইমার। চুক্তি অনুযায়ী ফরাসি ক্লাবটি থেকে প্রতি বছর প্রায় ৩৭ লাখ ইউরো পান তিনি। তবে পিএসজি চুক্তিতে আরেকটি বিশেষ শর্ত ছিল। সেটি হলো, ফিফার বর্ষসেরা তালিকায় থাকলে পিএসজির কাছ থেকে ৩০ লাখ ইউরো বোনাস পাবেন নেইমার। ফিফার সেরা দশে না থাকায় সেই বোনাস আর পাচ্ছেন না এই ব্রাজিল তারকা। গতকাল শর্তটি প্রকাশ করেন স্প্যানিশ গণমাধ্যম এএস।

নেইমারের চোটের সুবাদে এরই মধ্যে পিএসজির মূল তারকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। জায়গা পেয়েছেন ফিফার বর্ষসেরার তালিকাতেও। গত মৌসুমে পিএসজির লিগ ওয়ান জিততে দারুণ ভূমিকা রাখেন তিনি। লিগে ২৯ ম্যাচে সর্বোচ্চ ৩৩টি গোল করেছেন ফরাসি এই ফরোয়ার্ড। অথচ এ নিয়ে টানা দুই মৌসুম ফিফার সেরা ১০ জন ফুটবলারের তালিকা থেকেই বাদ পড়েছেন নেইমার।

সেরা ১০ ফুটবলারের তালিকা

ফিফার সেরা ১০ জন ফুটবলার হলেন ক্রিস্টিয়ানো রোনালদো (পর্তুগাল, জুভেন্টাস), ফেঙ্কি ডি ইয়ং (নেদারল্যান্ডস, আয়াক্স/বার্সেলোনা), মাথিয়াস ডি লিখট (নেদারল্যান্ডস, আয়াক্স/জুভেন্টাস), এডেন হ্যাজার্ড (বেলজিয়াম, চেলসি/রিয়াল মাদ্রিদ), হ্যারি কেন (ইংল্যান্ড, টটেনহাম), সাদিও মানে (সেনেগাল, লিভারপুল), কিলিয়ান এমবাপ্পে (ফ্রান্স, পিএসজি), লিওনেল মেসি (আর্জেন্টিনা, বার্সেলোনা), মোহাম্মদ সালাহ (মিসর, লিভারপুল) ও ভারগিল ফন ডাইক (নেদারল্যান্ডস, লিভারপুল)।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject