কোনো স্বৈরাচার সরকারই চিরস্থায়ী হয়নি, আঃলীগও পারবে না | অন্যদিগন্ত

শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০৫:২৩ পূর্বাহ্ন

কোনো স্বৈরাচার সরকারই চিরস্থায়ী হয়নি, আঃলীগও পারবে না

নিজস্ব প্রতিবেদক ॥

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পৃথিবীতে কোনো স্বৈরাচার সরকারই দীর্ঘ সময় টিকে থাকতে পারেনি। চিরস্থায়ী হয়নি। আওয়ামী লীগও পারবে না। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। হতাশা কাটিয়ে জনগণকে সাথে নিয়ে আমাদের মাথা উচু করে দাঁড়াতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে এদেরকে পরাজিত করতে হবে।

রবিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ড্যাব আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল সরকারের উদ্দেশে বলেন, সময় শেষ হওয়ার আগেই এই সংসদ বাতিল করুন। এই নির্বাচন বাতিল করুন। নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায় এদেশের জনগণ জানে কিভাবে এই ধরনের সরকারকে কীভাবে পরাজিত করতে হয়।

ডেঙ্গু পরিস্থিতি নিয়ে তিনি বলেন, ডেঙ্গুতে কতজন মারা গেছেন আমাদের স্বাস্থ্যমন্ত্রী তা বলতে পারবেন না এবং এটা তার জানা নেই। ডেঙ্গু যখন চরম আকার ধারণ করেছে তখন তিনি বললেন, এডিস মশা রোহিঙ্গাদের মতো। কত বড় অমানবিক হলে, কত বড় অমানুষ হলে -এ ধরনের কথা আমরা একজন মন্ত্রীর মুখে শুনতে পাই।

বিএনপির মহাসচিব বলেন, স্বাস্থ্যমন্ত্রী যখন মালয়েশিয়া গেলেন, পত্র পত্রিকায় দেখলাম তিনি ব্যক্তিগত কারণে গেছেন। ফিরে আসার পর বলেছেন, তিনি জানেন না কতজন মারা গেছেন। বলছেন, ১৬শ’ থেকে ১৭শ’ আক্রান্ত হয়েছেন।

ডেঙ্গু প্রতিরোধে অকার্যকর ওষুধ আমদানি করা হচ্ছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, মশা মারার ওষুধ কার্যকর হচ্ছে না। হবে কোথা থেকে, যে দুর্নীতি তারা করে তাতে তো কার্যকর হওয়ার কথা না। এখন নতুন ওষুধ আনবে, সেখানে আরও দুর্নীতি হবে। দুটি ওষুধ নিষিদ্ধ করা হয়েছে, থাইল্যান্ড থেকে সে দুটি ওষুধ নাকি আনা হচ্ছে। কলকাতার ডেপুটি মেয়রকে তাদের কনসালটেন্সির জন্য আমদানি করছে। এখন এ অবস্থা যে হীরক রাজার দেশের চেয়েও অধম হয়ে গেছে।

তিনি বলেন, দেশের বিচার ব্যবস্থাকে পুরোপুরিভাবে এই অপশক্তি নিয়ন্ত্রণ করছে। এক এগারোর মূল মিশনটাই ছিল বাংলাদেশকে বিরাজনীতিকিকরণ করা। এখানে কোনো রাজনীতি থাকবে না, রাজনৈতিক শক্তিগুলোকে ধ্বংস করে দেওয়া হবে। সেই ধারাবাহিকতায় আজকে আওয়ামী লীগের সরকার সেটা বাস্তবায়ন করছে। আজকে এদেশে কোনো রাজনীতি নেই।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject