বিপিএল থেকে সরে যাবে রংপুর রাইডার্স | অন্যদিগন্ত

রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০২:২৩ অপরাহ্ন

বিপিএল থেকে সরে যাবে রংপুর রাইডার্স

ক্রীড়া প্রতিবেদক ॥

বিপিএলের সপ্তম আসর মাঠে গড়াতে এখনো প্রায় চার মাস বাকি। কিন্তু এরই মধ্যে নানা বিতর্ক শুরু হয়ে গেছে। আসন্ন বিপিএলে বেশ কিছু নতুন নিয়ম চালু করতে যাচ্ছে বিপিএল গভর্নিং বডি। এর মধ্যে আছে নতুন দুই ফ্র্যাঞ্চাইজি যুক্ত হওয়া, ফ্র্যাঞ্চাইজি ও খেলোয়াড়দের বর্তমান চুক্তি বাতিল করার মতো বিষয়ও।

কারণ, বিপিএল বাইলজের নিয়ম অনুযায়ী আগেই বলা হয়েছিল, ষষ্ঠ আসর পর্যন্ত এক নিয়মে চলবে বিপিএল। এরপর নতুন চুক্তির পর পাল্টাবে টুর্নামেন্টটির বিভিন্ন নিয়ম। কিন্তু নতুন চুক্তির আগেই খেলোয়াড় দলে ভেড়ানোর কাজ শুরু করে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। কয়েক দিন আগে সাকিব আল হাসানের সঙ্গে চুক্তি সেরেছে রংপুর রাইডার্স। মুশফিকুর রহিমকে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। দুই আইকন তারকার দলবদলের পর শুরু হয়েছে নানা বিতর্ক।

এসব বিতর্কের মধ্যে গতকাল রোববার এক সংবাদ সম্মেলনে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য মাহবুব আনাম জানিয়ে দিয়েছেন, তাঁরা সাকিবের রংপুরের চুক্তির বিষয়টি আমলে নেননি।

শুধু তাই নয়, আগের যত চুক্তি ছিল, সেসব আর কার্যকর থাকছে না। নতুন চুক্তির আগে ফ্র্যাঞ্চাইজিগুলো খেলোয়াড় দলে নিতে পারবে না বলে জানিয়েছেন তিনি।

এমন ঘোষণার পর বেঁকে বসেছে রংপুর রাইডার্স কর্তৃপক্ষ। মাহবুব আনামের সংবাদ সম্মেলনের পর রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদিক জানান, বিপিএল যদি প্রতিবছর এমন নিয়ম পরিবর্তন করে, তাহলে টুর্নামেন্ট থেকে সরে যাবেন তাঁরা।

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে রংপুর রাইডার্সের সিইও ইশতিয়াক সাদিক বলেন, ‘প্রতিবছরই বিপিএলে একের পর এক নিয়ম পরিবর্তন আনা হয়। যদি এবারও তাই হয়, তাহলে আমরা বিপিএলে অংশ নেব না। আমরা সাকিবের বিষয়ে কোনো সমঝোতায় যাব না। প্রতি আসরে আমাদের ১০ থেকে ১৫ কোটি টাকা খরচ হয়। আমাদের প্রয়োজন না থাকলে আমরা সরে দাঁড়াব।’

উল্লেখ্য, জাঁকজমকপূর্ণ উদ্বোধন অনুষ্ঠানের মধ্য দিয়ে আগামী ৩ ডিসেম্বর পর্দা উঠবে বিপিএলের সপ্তম আসরের। আর ব্যাটে-বলের লড়াই শুরু হবে ৬ ডিসেম্বর।

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject