৩ দফা দাবিতে জাবির প্রশাসনিক ভবন অবরোধ | অন্যদিগন্ত

বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৫১ পূর্বাহ্ন

৩ দফা দাবিতে জাবির প্রশাসনিক ভবন অবরোধ

নিজস্ব প্রতিনিধি ॥

৩ দফা দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পূর্ব ঘোষিত নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচী পালন করছেন অবরোধ করে রেখেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের একাংশ।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে এই অবরোধ শুরু করেন তারা। এতে কয়েকজন শিক্ষক সহ জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের জাবি শাখার নেতাকর্মীরা অংশ নিয়েছেন। আন্দোলনকারীদের এই অবরোধের ফলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

আন্দোলনকারী বলছেন, প্রকল্পে অপরিকল্পনা ও দুর্নীতির প্রতিবাদে এবং তিন দফা দাবি আদায়ে তারা এই অবরোধ কর্মসূচী পালন করছেন।

আন্দোলনকারীদের দাবিগুলো হল- বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের তিনটি হল স্থানান্তর করে নতুন জায়গায় দ্রুত কাজ শুরু করা, মেগাপ্রজেক্টের টাকার দুর্নীতির ব্যাপারে বিচার বিভাগীয় তদন্ত করা, টেন্ডারের শিডিউল ছিনতাইকারীদের শাস্তি প্রদান ও মেগাপ্রজেক্টের স্বচ্ছতা নিশ্চিত করে সকল ব্যয়ের হিসাব জনসম্মুখে প্রকাশ করা এবং মেগাপ্রজেক্টের বাকি স্থাপনার কাজ স্থগিত রেখে সকল স্টেক হোল্ডারদের সাথে আলোচনা করে মাস্টারপ্লান পুনর্বিন্যাস করা।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার আহ্বায়ক শাকিল উজ্জামান জানান, মঙ্গলবার দিনব্যাপী অবরোধ কর্মসূচী চলবে। একইভাবে তারা বুধবার ও বৃহস্পতিবার এই কর্মসূচী চালিয়ে যাবেন। তিন দিনব্যাপী কর্মসূচী চলাকালে তাদের দাবি মেনে না নেয়া হলে তারা আলোচনা করে নতুন কর্মসূচীর বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

এবিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। আলাপ-আলোচনা করে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject