প্রথম আফগান উইকেট তাইজুলের | অন্যদিগন্ত

বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৫২ পূর্বাহ্ন

প্রথম আফগান উইকেট তাইজুলের

Bangladeshi cricketer Taijul Islam (2L) celebrates with his teammates after the dismissal of West Indies cricket captain Kraigg Brathwaite during the third day of the first Test cricket match between Bangladesh and West Indies at the Zahur Ahmed Chowdhury Stadium in Chittagong on November 24, 2018. (Photo by MUNIR UZ ZAMAN / AFP) (Photo credit should read MUNIR UZ ZAMAN/AFP/Getty Images)

অন্যদিগন্ত প্রতিবেদক ॥

তাইজুল ইসলামচট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও আফগানিস্তানের একমাত্র টেস্ট শুরু হয়েছে। টস জিতে ব্যাটিংয়ে নেমে আফগানরা ১২.২ ওভারে ১ উইকেটে ১৯ রান করেছে।

এই দলে কোনও পেসার রাখেনি বাংলাদেশ। তাইজুল ইসলাম, সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের স্পিন বেশ দেখেশুনে খেলতে থাকেন দুই আফগান ওপেনার ইহসানউল্লাহ ও ইব্রাহিম জাদরান।

বাংলাদেশ চতুর্থ ও দশম ওভারে উইকেট পেতে পারতো। মিরাজের দুটি ওভারে প্রথমবার ইহসান ও সবশেষ ইব্রাহিমকে স্টাম্পিং করার সুযোগ তৈরি করেছিল স্বাগতিকরা। কিন্তু মুশফিকুর রহিম বল হাতে স্টাম্প ভাঙার আগে ব্যাটিং লাইনে পা রাখেন দুই ওপেনার। অবশেষে ১৩তম ওভারে এই প্রতিরোধ গড়া জুটি ভেঙেছেন তাইজুল। ইহসানকে ৯ রানে বোল্ড করেন বাংলাদেশি স্পিনার

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে প্রথমবার টেস্টে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। দুই দলই স্পিনকে মূল অস্ত্র বানিয়ে মাঠে নামছে। চট্টগ্রামে একমাত্র টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান।

সকাল ১০টায় ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি ও গাজী টিভি। এই লড়াইয়ে বাংলাদেশের স্পিন শক্তি সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও নাঈম হাসানকে নিয়ে। আর আফগানরা লড়বে রশিদ খান, মোহাম্মদ নবি ও জহির খানকে সঙ্গে করে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্পিন শক্তির জমজমাট লড়াইয়ের প্রত্যাশায় শুরু হচ্ছে প্রথম দিনের খেলা।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

আফগানিস্তান দল: রশিদ খান (অধিনায়ক), ইহসানউল্লাহ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাসমতউল্লাহ শহীদী, আসগর আফগান, মোহাম্মদ নবী, আফসার জাজাই (উইকেটরক্ষক), ইয়ামিন আহমাদজাই, কায়েস আহমেদ, জহির খান।

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject