শেয়ারবাজারে আগামি সপ্তাহ থেকে ব্যাংকের বিনিয়োগ | অন্যদিগন্ত

বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০৫:৩১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ
প্রকৃ‌তিক দূ‌র্যো‌গে নয়, সরকারী ঘু‌র্ণিঝ‌রে নি‌শ্চিন্ন দিনাজপু‌রের বিরামপুর লালমনিরহাটে ৪০১ বোতল ফেন্সিডিল আটক,পলাতক মুলহোতা ফারুক একই উপ‌জেলায় ২ জন ইউ‌পি চেয়ারম্যান,একজন স্বর্ন পদক অন্য জন মহাত্নাগান্ধী পদক, তবুও অন্যায় কেন ? বড় ভাই প্রধানমন্ত্রী, ছোট ভাই প্রেসিডেন্ট শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা পরিবহন ধর্মঘট স্থগিত, যান চলাচল শুরু দেড় ঘণ্টার চেষ্টায় রাজধানী মার্কেটের আগুন নিয়ন্ত্রণে নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে চলছে পরিবহন শ্রমিকদের ধর্মঘট লবণের দাম বৃদ্ধি!গুজবে আটক ১৩৩। গুজবে কান না দেওয়ার জন্য আহবান মন্ত্রণালয়ের চাল ব্যবসায়ীদের উদ্দেশ্যে হুঁশিয়ারি উচ্চারণ করে যা বললেন খাদ্যমন্ত্রী 

শেয়ারবাজারে আগামি সপ্তাহ থেকে ব্যাংকের বিনিয়োগ

নিজস্ব প্রতিবেদক ॥

বিনিয়োগসীমা অনুযায়ি ব্যাংকগুলোকে আগামি সপ্তাহ থেকে শেয়ারবাজারে বিনিয়োগের জন্য উৎসাহ প্রদান ও আহ্বান করেছেন বলে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনকে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আর এই উৎসাহ ও আহ্বানের সুফল শেয়ারবাজারে আগামি সপ্তাহ থেকে পাওয়া যাবে বলে মনে করছেন বিএসইসি চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক মিনহাজ মান্নান ইমনের সঙ্গে নিজস্ব কার্যালয়ে সাক্ষাতকালে এসব জানিয়েছেন বিএসইসি চেয়ারম্যান।

ইমন বলেন, বিএসইসি চেয়ারম্যান গতকাল (৪ সেপ্টেম্বর) অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেছেন। এসময় অর্থমন্ত্রী জানিয়েছেন, তিনি শেয়ারবাজার নিয়ে সজাগ আছেন। সবসময় খোজঁ খবর রাখেন। এরইমধ্যে শেয়ারবাজারের চলমান তারল্য সংকট কাটাতে ব্যাংকগুলোকে বিনিয়োগসীমা অনুযায়ি বিনিয়োগের জন্য উৎসাহ প্রদান ও আহ্বান করেছেন। একইসঙ্গে শেয়ারবাজারের উন্নয়নে সকল পদক্ষেপ নেবেন বলে বিএসইসির চেয়ারম্যানকে আশ্বস্ত করেছেন।

বিএসইসি চেয়ারম্যানকে উদ্ধৃত করে ডিএসইর এই পরিচালক বলেন, শেয়ারবাজারে ব্যাংকগুলোর বর্তমানে গড়ে বিনিয়োগসীমার ১৭ শতাংশের নিচে বিনিয়োগ রয়েছে। এক্ষেত্রে অনেক ব্যাংকের বিনিয়োগ করার সুযোগ রয়েছে। আর ওইসব ব্যাংকগুলোকেই বিনিয়োগের জন্যআহ্বান করা হয়েছে।

এর আগে বিকাল সাড়ে ৩টায় সিকিউরিটিজ এক্সচেঞ্জ রুলস ১৯৮৭ এর সংশোধনীর বিষয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চিটাগাং স্টক এক্সচেঞ্জ (সিএসই) ও ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) এর নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে বসে কমিশন। এতে স্টেকহোল্ডাররা তাদের প্রস্তাবনা তুলে ধরেন। যা কমিশন গুরুত্ব সহকারে নিয়েছেন।

মিনহাজ ইমন বলেন, আলোচনায় আমরা সিকিউরিটিজ এক্সচেঞ্জ রুলস ১৯৮৭ এর সংশোধনীর বিষয়ে মতামত তুলে ধরেছি। এখন কমিশন মতামতগুলোকে বিবেচনায় নিয়ে সংশোধনী তৈরী করবে। এবং ওই সংশোধনী নিয়ে কমিশন আরেক দফায় স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনায় বসবেন। এরপরে আইনটির সংশোধনী চূড়ান্ত করার আগে জনমত জরিপ নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject