শ্রীলঙ্কাকে সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার আশ্বাস পাকিস্তানের | অন্যদিগন্ত

বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১৭ পূর্বাহ্ন

শ্রীলঙ্কাকে সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার আশ্বাস পাকিস্তানের

অন্যদিগন্ত ডেস্ক ॥

সূচি চূড়ান্ত। সবকিছু ঠিকঠাক। হঠাৎই সবকিছু যেন উল্টেপাল্টে গেল। শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার সরাসরিই জানিয়ে দিলেন, পাকিস্তান সফরে যাবেন না তারা। বাকি যারা রাজি হয়েছিলেন, তাদেরও পাকিস্তান সফরে যাওয়া ঝুলে গেল নতুন এক হুমকিতে।

শ্রীলঙ্কান সরকার জানিয়েছে, তারা খবর পেয়েছে যে, শ্রীলঙ্কা ক্রিকেট দল পাকিস্তানে গেলে তাদের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে। যার ফলে, তারা আবারও পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে চায়। এ নিয়ে একটি আনুষ্ঠানিক বিবৃতিও দিয়েছে লঙ্কান বোর্ড।

সম্ভাব্য সন্ত্রাসী হামলার হুমকির কারণে যে পাকিস্তানে শ্রীলঙ্কার সফর পুরোপুরি হুমকির মধ্যে পড়ে গেছে, সেটা বলাই বাহুল্য। এমনকি শেষ পর্যন্ত শ্রীলঙ্কা তাদের পাকিস্তান সফর বাতিলও করে দিতে পারে। কিংবা দাবি তুলতে পারে, নিরপেক্ষ ভেন্যুতেই এই সিরিজটি খেলার জন্য।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড এসব নিয়ে মাথা ঘামাচ্ছে না। শ্রীলঙ্কা দলকে সর্বোচ্চ নিরাপত্তা দেয়া হবে বলেই আশ্বাস দিয়েছে তারা। পিসিবি এক বিবৃতিতে বলেছে, ‘আমরা শ্রীলঙ্কা ক্রিকেটের বিবৃতিটি দেখেছি। তবে শ্রীলঙ্কা দলের নিরাপত্তার বিষয়ে কোনো ধরনের তথ্য বা ইন্টিলিজেন্স রিপোর্ট নিয়ে আমরা মাথা ঘামাচ্ছি না। পিসিবি আবারও পূর্ণ নিরাপত্তার আশ্বাস দিচ্ছে। আমরা শ্রীলঙ্কা দলকে সর্বোচ্চ নিরাপত্তা দেব এবং তাদের বোর্ডের সঙ্গে সম্পর্ক রেখেই কাজ করে যাব।

এর আগে গত ৯ সেপ্টেম্বর পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার করে নেন টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, থিসারা পেরেরাসহ শীর্ষস্থানীয় ১০ ক্রিকেটার। ওয়ানডে অধিনায়ক দিমুথ করুনারত্নেও না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ফলে ওয়ানডেতে লাহিরু থিরিমান্নে আর টি-টোয়েন্টিতে দাসুন শানাকাকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে লঙ্কানরা।

নানা প্রতিকূলতা সত্ত্বেও ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এই সিরিজে তাই যাওয়ার ইচ্ছে ছিল শ্রীলঙ্কার। কিন্তু সন্ত্রাসী হামলার নতুন আশঙ্কা সেই সম্ভাবনাকে হুমকির মুখে ফেলে দিয়েছে।

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject