রাবির ছাত্রী শ্লীলতাহানির ঘটনায় প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ | অন্যদিগন্ত

শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৬:৩৩ পূর্বাহ্ন

রাবির ছাত্রী শ্লীলতাহানির ঘটনায় প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

রাজশাহী প্রতিনিধি॥

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক শিক্ষার্থীর শ্লীলতাহানির ঘটনায় হল প্রাধ্যক্ষের পদত্যাগ ও অভিযুক্তের দ্রুত বিচারের দাবি জানিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার বেলা সোঢা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শিক্ষার্থীরা জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিলটি নিয়ে বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে গিয়ে অবস্থান নেন তারা।

এ সময় শিক্ষার্থীরা প্রাধ্যক্ষ পদ থেকে বিথিকা বণিকের পদত্যাগের দাবিসহ ছয় দফা দাবি জানানো হয়। এবং বিথিকা বণিকের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা। সেখানে প্রায় আধা ঘন্টা অবস্থানের পর আবারো বিক্ষোভ মিছিল নিয়ে তারা প্রশাসনিক ভবনের সামনে এসে অবস্থান নেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন। এবং দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নিবেন বলে আশ্বাস দেন তিনি।

উল্লেখ্য,বিশ্ববিদ্যালয় সংলগ্ন ধরমপুর এলাকার যোজক টাওয়ারের তৃতীয় তলায় থাকেন প্রাধ্যক্ষ বিথীকা বণিক। ওই বাড়িতে তার ভাই শ্যামল বণিকও থাকতেন। ফজিলাতুন্নেছা হলের আবাসিক শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক ছাত্রী প্রাধ্যক্ষ বিথীকা বণিকের সন্তানকে পড়াতে গত মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় যান তার বাড়িতে। এবং রাতে বৃষ্টি হওয়াতে প্রাধ্যক্ষের বাড়িতেই থাকেন ওই ছাত্রী। পরে রাত তিনটার দিকে প্রাধ্যক্ষের ছোট ভাই শ্যামল বণিক ওই ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা করেন। এবং ঘটনায় হল প্রাধ্যক্ষ বিথীকা বণিকের ভাই শ্যামল বণিককের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করে তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject