ভিন্ন রুটে চলছিল বাসটি, চালকের ছিল না লাইসেন্স | অন্যদিগন্ত

শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৬:২২ পূর্বাহ্ন

ভিন্ন রুটে চলছিল বাসটি, চালকের ছিল না লাইসেন্স

নিজস্ব প্রতিবেদক ॥

পারমিট ছিল ঢাকা-ভৈরব রুটে। কিন্তু সে রুটে চলাচল না করে, পারমিট ছাড়াই মিরপুর-১৪ থেকে বনানী-কাকলী রুটে চলছিল ক্যান্টনমেন্ট মিনি সার্ভিসের বাসটি। গত ৫ সেপ্টেম্বর সকাল ৮টা ৫০ মিনিটের দিকে পেছনে থাকা একই কোম্পানির আরেকটি বাসের সঙ্গে প্রতিযোগিতা করতে গিয়েই রাজধানীর মহাখালীর আমতলী এলাকায় ফুটপাতে দাঁড়িয়ে থাকা ফারহানাজ নামে এক নারীকে চাপা দেয়। একই সময় আহত হন আরেক পথচারীও। পরে হাসপাতালে নেয়ার পর মারা যান আহত ফারহানাজ।

ওই ঘটনায় দায়ের করা মামলায় ঘাতক ক্যান্টনমেন্ট মিনি সার্ভিসের ওই বাসচালক শামীম ছৈয়ালকে (২০) শুক্রবার (২৭ সেপ্টেম্বর) মহাখালী বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিম।

গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব তথ্য জানিয়েছে চালক শামীম। শুধু তাই নয়, মিনিবাস চালাতে দরকার মাঝারি ধরনের ড্রাইভিং লাইসেন্স। কিন্তু চালক শামীমের নেই সেই মানের ড্রাইভিং লাইসেন্স। হালকা যানবাহন চালানোর লাইসেন্স নিয়েই মাঝারি ধরনের বাসটি চালিয়ে আসছিল শামীম।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিমের এডিসি মো. জোনায়েদ আলম সরকার বলেন, ঘটনার দিনই বনানী থানায় একটি মামলা হয়। মামলাটির তদন্তভার বনানী থানা থেকে গোয়েন্দা পুলিশে হস্তান্তর করা হয়। মামলাটি তদন্তকালে অভিযান চালিয়ে শুক্রবার ঘাতক বাসটির চালক শামীমকে মহাখালী বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয়।

এডিসি মো. জোনায়েদ আলম সরকার বলেন, এর আগে জাবালে নূর ও সুপ্রভাত বাস দুর্ঘটনায় হতাহতের ঘটনার মামলার তদন্ত করেছিলেন পরিদর্শক কাজী শরিফুল ইসলাম। এবারও ক্যান্টনমেন্ট মিনি সার্ভিসের বাসচাপায় ওই নারী নিহতের ঘটনার মামলাটি তদন্তের দায়িত্ব নিয়ে চালককে গ্রেফতার করেন পরিদর্শক শরিফুল।

তিনি বলেন, দায়েরকৃত মামলায় চালক শামীমকে গ্রেফতার দেখিয়ে আজ আদালতে সোপর্দ করে সাতদিনের রিমান্ড চাওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject