অবৈধ সরকার রাষ্ট্রের সমস্ত প্রতিষ্ঠানকে ধ্বংস করে ফেলেছে: মির্জা ফখরুল | অন্যদিগন্ত

শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৬:৩৫ পূর্বাহ্ন

অবৈধ সরকার রাষ্ট্রের সমস্ত প্রতিষ্ঠানকে ধ্বংস করে ফেলেছে: মির্জা ফখরুল

রাজশাহী প্রতিবেদক ॥

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ অবৈধ সরকার আজ রাষ্ট্রের সমস্ত প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে ফেলেছে। আজকে বিচার বিভাগ, প্রশাসন আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি মিডিয়াকে নিয়ন্ত্রণ করে রেখেছে। সরকার ভোট ডাকাতি করার মাধ্যমে ক্ষমতায় বসে আছে। তারা অন্যায়ভাবে দেশনেত্রী খালেদা জিয়াকে আটকে রেখেছে। কারণ একটাই তিনি বাইরে থাকলে এইসব অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবেন। এই লুটেরা সরকার ক্ষমতায় থাকলে দেশের সার্বভৌমত্ব থাকবে না।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, আপনারা যদি খালেদা জিয়ার মুক্তি চান তাহলে আন্দোলনের জন্য প্রস্তুত হন। গতকাল রবিবার রাজশাহী মহানগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠের পাশের রাস্তায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবিতে বিএনপির বিভাগীয় মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এর আগে দুপুর আড়াইটার দিকে পবিত্র কুরআন তেলোয়াতের মাধ্যমে এ সমাবেশ শুরু হয়। মহানগরীর পাঠানপাড়া সংলগ্ন মোড়ে এ সমাবেশের আয়োজন করে রাজশাহী মহানগর বিএনপি।

মির্জা ফখরুল আরো বলেন, ক্যাসিনো অভিযানে যেই ধরা পড়ছে তাকেই বলা হচ্ছে বিএনপির লোক। যুবলীগ চেয়ারম্যান বলেছেন, তার নেতাকর্মীরা অপকর্ম করেছেন পুলিশ প্রশাসন কি ১২ বছর আঙ্গুল চুষছিল। রাসিকের সাবেক মেয়র ও মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে বিভাগীয় মহাসমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রী বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু,স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মীর্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু প্রমুখ।

এসময় বক্তারা বলেন, সমাবেশকে কেন্দ্র করে পুলিশ নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাশী করেছে। ছাত্রদলের কিছু নেতাকর্মীকে গ্রেফতারও করেছে। বিএনপি’র সমাবেশে রাজশাহীর বাইরে থেকে নেতাকর্মীদের আসতে বাঁধা দিতে রাস্তাঘাট বন্ধ করেছে সরকার। এছাড়া নেতাকর্মীদের সিএনজিতেও আসতে দেওয়া হচ্ছে না। পথে পথে নেতাকর্মীদের পুলিশ বাধা দিচ্ছে। তবে রাস্তা অবরোধ করে বিএনপি’র আন্দোলন রুখতে পারবে না। বিএনপির বিভাগীয় মহাসমাবেশে নিরাপত্তার স্বার্থে তৎপর রয়েছে প্রশাসন। বিশৃঙ্খলা এড়াতে টহল গাড়িসহ সাদা পোশাকে তৎপর রয়েছিল পুলিশ।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject