অপু বিশ্বাস আসলে কোন ধর্ম পালন করছেন? | অন্যদিগন্ত

শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৫:১৭ পূর্বাহ্ন

অপু বিশ্বাস আসলে কোন ধর্ম পালন করছেন?

জাকিয়া আক্তার॥
বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় তারকা অপু বিশ্বাস। ২০০৮ সালে শাকিব খানকে বিয়ে করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। বিয়ের খবর ফাঁস হওয়ার জানা যায় তিনি ধর্মান্তরিত হয়েছেন। ২০১৭ সালের ১০ এপ্রিল সন্তান জয়কে নিয়ে একটি টিভি চ্যানেলের লাইভে এসে এসব তথ্য জানিয়েছিলেন অপু।
এরপর শাকিব খানের সঙ্গে ডিভোর্স হওয়ার পরই তিনি মুসলিম ধর্ম পালন করবেন বলে জানিয়েছিলেন। সে সময় অপু বিশ্বাস বলেন, আমি হিন্দু ধর্মের অনুসারি হলেও শাকিবকে বিয়ে করে মুসলিম হয়েছি। তবে ডিভোর্সের পর অপশন থাকলে আবার হিন্দু ধর্মে ফিরে যেতাম। তবে ছেলের জন্য ইসলাম ধর্মই পালন করবো। তবে এখন আবার নতুন ভাবে অন্য কথা শোনা যাচ্ছে। অপু বিশ্বাস নাকি তার পুরানো ধর্মে ফিরে যাবেন। শারদীয় দুর্গোৎসব পালন করবেন তিনি।
ধর্ম পালন নিয়ে অপু বিশ্বাসের দুমুখো কথায় বিরক্ত ভক্তরা। তাদের প্রশ্ন অপু আসলে কোন ধর্ম পালন করছেন? কারণ পূজার আগে গণমাধ্যমের কাছে অপু বললেন, ‘আমি হিন্দু ধর্মেই আছি। এবার আমি দূর্গা পূজা করবো । তিনি বলেন, শাকিব তো আমাকে কাগজ-কলমে মুসলিম করেননি। আমি মনে প্রাণে বিশ্বাস করেছিলাম ইসলাম ধর্ম।তবে বাবা-মার সঙ্গে থেকে তো আমি অন্য ধর্ম পালন করতে পারি না। অপুর দাবি, তিনি কোরআন শিখেছেন। পড়তেও পাড়েন।
ধর্ম পালন নিয়ে অপু বলেন, কাগজে-কলমে, মনে প্রাণে বা গরুর মাংস খেয়ে বা হজ্ব করে আমি নিজে মুসলিম হইনি। একজনকে ভালোবেসে মুসলিম ধর্মকে সম্মান দেখিয়েছি, আজও দেখাই। সব ধর্মের প্রতি আমার সম্মান ও শ্রদ্ধা আছে।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject