মেঘনা অভ্যন্তরীণ নদীপথে সন্ত্রাসীদের চাঁদাবাজি। | অন্যদিগন্ত

সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ১১:৪৪ পূর্বাহ্ন

মেঘনা অভ্যন্তরীণ নদীপথে সন্ত্রাসীদের চাঁদাবাজি।

স্টাফ রিপোর্টার॥
কুমিল্লা মেঘনা উপজেলার অভ্যন্তরীণ নদীপথে দিবারাত্রি অস্বাভাবিক ভাবে চলছে লক্ষ লক্ষ টাকার চাঁদাবাজি যা মেঘনার একটি শাখা উপজেলার দক্ষিণ থেকে আলিপুর,বালুচর,ব্রাহ্মণচর,কাশীপুর ও পাড়ারবন্দ হয়ে পূর্বদিক বয়ে আবারো চলে গেছে মেঘনা ভৈরবের দিকে।
বৃহত্তর সিলেটের ব্যাবসায়ীরা নদীপথের এই রাস্তাটি ব্যবহার করে থাকেন সচরাচর কারণ এটি সংক্ষিপ্ত ও সহজ রাস্তা আর এই সুযোগকে কাজে লাগিয়ে মেঘনা উপজেলার আওয়ামী নামধারী কিছু স্থানীয় চিহ্নিত সন্ত্রাসী দিবারাত্রি করে যাচ্ছে লাখ লাখ টাকার চাঁদাবাজি।
স্থানীয়দের মতে এই অবস্থা দীর্ঘদিন ধরেই চলে আসছে বলে সরেজমিনে জানা যায়, স্থানীয় উপজেলা চেয়ারম্যান পরিবর্তন হলে পরিবর্তন হয় চাঁদাবাজদের কিন্তু বন্ধ হয়নি চাঁদাবাজি,যদিও নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের নির্বাচনী ওয়াদা ছিলো চাঁদাবাজি বন্ধের।
ভয়ে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানিয়েছেন মানিকারচর ইউনিয়নের ধনু মেম্বারের ছেলে কুখ্যাত বাতেন এই চাঁদাবাজির নেতৃত্ব দিচ্ছে এবং এর সাথে যুক্ত আছে হেলান,দ্বিপু,ঝেরমিয়া সহ এলাকার শীর্ষ সন্ত্রাসী গ্রুপ।
অনুসন্ধানে জানা যায়,উর্ধতন কর্মকর্তা এই ব্যাপারে জেনেও না জানার ভান করে আছে এবং মেঘনা থানা প্রশাসন নির্বিকার।
স্থানীয় জনগণ সহ ঐ রাস্তায় চলাচলকারী সকল প্রকার নৌযান চাঁদাবাজদের দৌরাত্মে অতিষ্ঠ।প্রানের ভয়ে লোকজন মুখ না খুললেও এ থেকে পরিত্রাণ পেতে চায় স্থানীয় এলাকাবাসী।
সংবাদ পর্ব-১
Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject