কুমিল্লার তরুণ মেধাবী কুরআনে হাফেজ রাশেদুলের বাঁচার আকুতি | অন্যদিগন্ত

বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ০৮:২৪ অপরাহ্ন

কুমিল্লার তরুণ মেধাবী কুরআনে হাফেজ রাশেদুলের বাঁচার আকুতি

(দুটো কিডনি অচল রাশেদুলের)
দাওরায়ে হাদিস সম্পন্নকারী কুমিল্লা বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়ন এলাকার তরুণ ও অদম্য মেধাবী শিক্ষার্থী পবিত্র মহাগ্রন্থ আল কুরআনের হাফেজ রাশেদুল ইসলাম। কুরআনের আলো ইসলামের মহান বাণীগুলো আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে সুন্দর এই পৃথিবীতে বেঁচে থাকার আকুতি জানিয়েছেন। মানবতার এই জগৎ থেকে বিনা চিকিৎসায় বিদায় নিতে চায় না রাশেদুল। কুমিল্লার গৌরীপুর সল্প পেন্নাই ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থী রাশেদুলের দুটি কিডনি বিকল সে বর্তমানে শ্যামলী সি কে ডি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। জীবন সংকটাপন্ন এই কুরআনের পাখিকে বাঁচাতে দ্রুত কিডনি ট্রান্সপ্লান্ট করা প্রয়োজন বলে জানিয়েছেন ডাক্তারগন। রাশেদুলের পিতা বুড়িচং উপজেলার ৭নং মোকাম ইউনিয়নের মিথলমা গ্রামের জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা রুহুল আমিন। তার ৬ কন্যা ও ৩ পুত্রের মাঝে রাশেদুল ২য় পুত্র এবং সকলেই লেখাপড়া করেছেন বর্তমানে । সংসারে একমাত্র উপার্জনকারী পিতা মাওলানা রহুল আমিন ইতিমধ্যে সন্তানের চিকিৎসার জন্য প্রায় ৩লক্ষ টাকা খরচ করে আর্থিক কষ্ট দিনাতিপাত করছেন। নিজের একটি কিডনি সন্তানকে দিয়ে দিতে চেয়েছিলেন তিনি। তকদিরের নির্মম পরিহাস, রক্তে ত্রুটির কারনে তার কিডনি নেয়া সম্ভব নয় বলে জানিয়েছে ডাক্তারগন।

এমতাবস্থায় বিত্তবৈভবহীন অসহায় পিতা ভারতে নিয়ে সন্তানের কিডনি ট্রান্সপ্লান্ট এর চিকিৎসা ব্যায়ের ২০লক্ষ টাকা জোগাড় করতে একেবারেই অক্ষম। দিনদিন অবনতির দিকে যাচ্ছে হাফেজ রাশেদুল ইসলাম এর শারীরিক অবস্থা। যত তারাতাড়ি সম্ভব কিডনি ট্রান্সপ্লান্ট করা প্রয়োজন। কিন্তু এতো টাকা কোথায় পাবে তার পরিবার?

তবে কি বিশ লাখ টাকার অভাবে বিনা চিকিৎসায় পৃথিবী থেকে বিদায় নেবে একজন মানুষ, একজন কুরআনে হাফেজ? নিজের অক্ষমতা আর দারিদ্র্যতা পারিবারিক পরিস্থিতির বিস্তারিত জানিয়ে প্রতিবেদকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী, জনপ্রতিনিধি, দেশের বিত্তশালী ও সামর্থ্যবান এবং এদেশের রেমিট্যান্স সৌনিক প্রবাসী সূর্য সন্তানদের সহায়তা কামনা করেছেন হাফেজ রাশেদুল ইসলাম। দেশের সকলের আর্থিক সহযোগিতা ও দোয়ার উছিলায় মহান আল্লাহর ইচ্ছায় বেঁচে থাকার আকুতি জানিয়েছেন তিনি।

দশের লাঠি একের বোঝা তাই আমরা কি পারিনা হাফেজ রাশেদুলের পাশে দাঁড়াতে। আমরা কি মানবতার খাতিরে এক দিন বা এক বেলার খরচ কমিয়ে নিজেদের অবস্থান থেকে একটু সহায়তা করতে? আমার বন্ধু তালিকা থাকা অনেক প্রবাসী ভাই রয়েছেন যারা অনেকেই এমন মানবিক আবেদনে সারা দিয়ে বারবার সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। আধুনিকতার ছোয়ায় প্রায় সকলের হাতেই রয়েছে মোবাইল, বিকাশ বা মোবাইল ব্যাংকিং সেবাটিও এখন সকলের হাতে হাতে। হাফেজ রাশেদুল ইসলাম ও তার পরিবারের পক্ষ থেকে দোয়া ও কৃতজ্ঞতা জানিয়েছেন সকলকে।
সাহায্য পাঠানোর ঠিকানা ও মাধ্যম
মোঃ রাশেদুল ইসলাম, পিতাঃ রুহুল আমিন
গ্রামঃ- শিকারপুর, (বাইসা গাজী বাড়ি), বুড়িচং, কুমিল্লা।
মোঃ রাশেদুল ইসলাম এর পার্সোনাল বিকাশ নাম্বার 01631813691
ব্যাংক একাউন্ট নং –
2731510057724 Rashedul islam
Dutch Bangla Bank
আরো বিস্তারিত তথ্যের প্রয়োজনে-
সাংবাদিক মাহফুজ বাবু – 01933039613
সুন্দর এই পৃথিবীতে জয় হোক মানুষ ও মানবতার
সকলের ভালোবাসায় সুস্থ হয়ে বেঁচে থাকুক রাশেদুল

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject