১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সিনেমা ফিরিয়ে দিলেন পরিণীতি | অন্যদিগন্ত

বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ০৮:২৩ অপরাহ্ন

১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সিনেমা ফিরিয়ে দিলেন পরিণীতি

বিনোদন ডেস্ক ॥

স্পষ্টাভাষী মেয়ে বলে যেমন সুনাম আছে তেমনি পরিণীতি চোপড়ার শত্রুও অনেক। সেজন্যই দারুণ সম্ভাবনা থাকার পরও তিনি সেরা দশজন আলোচিত অভিনেত্রীদের তালিকায় নেই। তাকে নিয়ে তাই পরিচালক-প্রযোজকদের আগ্রহ কম। তার হাতে নেই তেমন সিনেমাও। যে ক’টি সিনেমা আসে সেগুলোতেও উল্লেখ করার মতো প্রচার পান না তিনি।

ছবির অভাবে বেশ হতাশার সময় পার করেছেন পরিণীতি। সেই কথা নিজেই গণমাধ্যমে জানিয়েছেন। অবশ্য মানসিক শক্তি দিয়ে সেই অবসাদ ও হতাশাকে কাটিয়ে উঠেছেন তিনি। বেশ কিছু নতুন সিনেমায় কাজ শুরু করতে যাচ্ছেন তিনি।

শোনা গিয়েছিল, তাকে ‘ভুজ :দ্য প্রাইড অফ ইন্ডিয়া’ ছবিতে দেখা যাবে। কিন্তু সেই শোনা কথা আপাতত জলেই গেল। ছবিটি নাকি করবেন না নায়িকা।

জোর আলোচনা শুরু হয়েছে, ক্যারিয়ারের এমন কঠিন মুহূর্তে কেন সিনেমা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন পরিণীতি?

জানা গেল, শুরুতে এই ছবিতে কাজের জন্যে খুবই উৎসাহী হলেও অন্য ছবির কাজের চাপে এই ছবিকে সময় দিতে পারবেন না তিনি। তাই নিজেই সরে দাঁড়িয়েছেন। বিষয়টি ছবির টিমকে বেশ আহত করেছে।

১৯৭১ সালের বাংলাদেশ-পাকিস্তান যুদ্ধের প্রেক্ষাপটে তৈরি এই ছবিতে প্রধান ভূমিকায় দেখা যাবে অজয় দেবগণকে। তার বিপরীতেই অভিনয় করার কথা ছিলো পরিণীতির। কিন্তু তিনি সরে যাওয়ায় আপাতত পরিণীতির জায়গায় নতুন নায়িকা খুঁজছে ছবির টিম। এখানে আরও অভিনয় করবেন সঞ্জয় দত্ত, সোনাক্ষী সিনহা, অ্যামি ভির্ক এবং প্রণীতা সুভাষ প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৭১ সালে মূলত বাংলাদেশ-পাকিস্তান যুদ্ধ হলেও ভারতের অনেক সিনেমায় একে ভারত-পাকিস্তান যুদ্ধ হিসেবে দেখানো হয়েছে। এ নিয়ে অনেক সমালোচনাও হয়েছে।

আবারও বাংলাদেশিদের স্বাধীনতা যুদ্ধকে উপজীব্য করে নির্মিত হচ্ছে নতুন সিনেমা। কিন্তু ‘ভুজ :দ্য প্রাইড অফ ইন্ডিয়া’ নামের ছবির গল্পে উল্লেখ করা হচ্ছে ১৯৭১ সালের যুদ্ধটি ভারত ও পাকিস্তানের মধ্যে হয়েছিলো। ধারণা করা হচ্ছে এই ছবিটি আবারও বিতর্ক উস্কে দেবে বাংলাদেশ-ভারত ও পাকিস্তানের মানুষদের মধ্যে।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject