ব্যস্ত সময় পার করছেন অভিনেত্রী দীপান্বিতা | অন্যদিগন্ত

বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ০৯:৪৮ অপরাহ্ন

ব্যস্ত সময় পার করছেন অভিনেত্রী দীপান্বিতা

বিনোদন প্রতিবেদক॥

বাংলা শোবিজের উদীয়মান অভিনেত্রী দীপান্বিতা রায়। তিনি একজন সাংবাদিক ও লেখিকা। তার লেখা বেশ কয়েকটি গল্প ও উপন্যাস ইতোমধ্যে বাজারে এসেছে এবং একুশে বইমেলায়ও প্রকাশ হয়েছে। পাশাপাশি কয়েক বছর ধরে অভিনয়ের সঙ্গেও যুক্ত। সাহিত্য জগতের মতো অভিনয়েও নিজেকে মেলে ধরার চেষ্টা করছেন দীপান্বিতা।

অভিনয় ও লেখালেখি নিয়ে সারা বছরই তিনি ব্যস্ত থাকেন। তবে সম্প্রতি তার সেই ব্যস্ততা বেড়েছে উল্লেখযোগ্য হারে। গত এক মাসে বেশ কিছু নাটক ও মিউজিক ভিডিওর কাজ করেছেন তিনি। তার কোনোটি প্রচারিত হচ্ছে, আবার কোনোটি রয়েছে প্রচারের অপেক্ষায়।

 

সম্প্রতি রবীন্দ্রনাথ ঠাকুরের তুমুল জনপ্রিয় গান ‘একটুকু ছোঁয়া লাগে’র সম্পূর্ণ নতুনভাবে মিউজিক ভিডিও নির্মাণ করা হয়েছে। এখানে মডেল হিসেবে অভিনয় করেছেন দীপান্বিতা রায়,তবে তার বিপরীতে রয়েছেন মিলন বিশ্বাস। এটির শুটিং হয়েছে গোপালগঞ্জ ও বাগেরহাটে। পরিচালক হিমেল বিশ্বাস হিমু। সিনেমাটোগ্রাফার দিগন্ত বৈদ্য, কোরিওগ্রাফার সম্রাট হাজরা। গানটি গেয়েছেন ত্রিবেণী ঠাঁকুর। এটি বের হচ্ছে সিনেম্যান প্রোডাকশনের ব্যানারে।

গত সপ্তাহে বাংলাদেশ টেলিভিশনের জন্য নির্মিত (বিটিভি) টেলিফিল্ম ‘কুসুমের জ্যোৎস্নাস্নান’-এর শুটিং শেষ হয়েছে। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দীপান্বিতা রায়। গ্রাম বাংলায় বেড়ে ওঠা প্রকৃতিপ্রেমী একটি মেয়ের জীবনদর্শন ও ঘাত-প্রতিঘাত নিয়ে রচিত হয়েছে এর গল্প। সেই প্রকৃতিপ্রেমী মেয়ের চরিত্রে দেখা যাবে দীপান্বিতাকে।

চলতি সপ্তাহে এই অভিনেত্রী কাজ করেছেন ‘হাবু দ্যা গ্রেট’ নামে একটি নাটকে। এখানে হাবু চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির। তুমুল জনপ্রিয় এই অভিনেতার বিপরীতে অভিনয় করেছেন দীপান্বিতা। ‘হাবু দ্য গ্রেট’ নাটকটি রচনা ও পরিচালনা করেছেন ওবিদ রেহান।

এছাড়া চলতি সপ্তাহে দুইটি শর্টফিল্মের শুটিংও শেষ করেছেন দীপান্বিতা। পাশাপাশি তিনি কাজ করছেন আকাশ রঞ্জন পরিচালিত ‘বউ শ্বাশুড়ি’ মেগা ধারাবাহিকে। নাটকটি বৈশাখী টিভিতে প্রচারিত হচ্ছে।

এসবের পাশাপাশি বেশ কিছু টেলিভিশন ও অনলাইন বিজ্ঞাপনচিত্রে কাজ করেছেন দীপান্বিতা। তিনি নিয়মিত কাজ করেন শর্টফিল্ম ও টিভি নাটকে। গত সপ্তাহে মুক্তি পেয়েছে এফ জামান তাপস পরিচালিত তার একটি নতুন বিজ্ঞাপন। খুব শিগগির এই পরিচালকের ‘দত্তা’ নাটকেও কাজ করতে যাচ্ছেন। নাটকটি নির্মিত হবে শরৎচন্দ্রের উপন্যাস অবলম্বনে।

নিজের কাজ সম্পর্কে দীপান্বিতা রায় বলেন, ‘আমি কোনো চরিত্রে অভিনয় করার আগে সেটিকে ভালো করে বোঝার চেষ্টা করি। সেই চরিত্রটিকে হৃদয়ে ধারণ করি, তারপর ক্যামেরার সামনে দাঁড়াই। চরিত্র যা-ই হোক না কেন, সেটাকে ফুঁটিয়ে তোলাটাই একজন শিল্পীর কাজ।’

সাংবাদিক ও লেখিকা দীপান্বিতার প্রিয় লেখক শমরেশ মজুমদার। প্রিয় অভিনেতা নায়ক রাজ রাজ্জাক, প্রিয় অভিনেত্রী চিত্রনায়িকা ববিতা, প্রিয় শিল্পী মান্না দে। তার শখ গান শোনা ও রান্না করা। সব কাজের অনুপ্রেরণা কে জানতে চাইলে দীপান্বিতা বলেন, প্রিয় ব্যক্তিত্ব স্বামী মিলন কান্তি বিশ্বাসই তার সকল কাজের অনুপ্রেরণা।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject