চলতি অর্থ বছরে হাটহাজারী পৌরসভায় বিভিন্ন প্রকল্পে ১৬ কোটি টাকার উন্নয়ন | অন্যদিগন্ত

বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ০৮:২৪ অপরাহ্ন

চলতি অর্থ বছরে হাটহাজারী পৌরসভায় বিভিন্ন প্রকল্পে ১৬ কোটি টাকার উন্নয়ন

মাহমুদ আল আজাদ, হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ॥

হাটহাজারী পৌরসভার গত ২০ সেপ্টেম্বর১৮ ইং হতে চলতি অর্থ বছরে ৯টি ওয়ার্ডে উন্নয়ন প্রকল্পে ১৪ মাসে প্রায় ১৬ কোটি ২৪ লক্ষ টাকার কাজ করা হয়েছে।বর্তমান নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক রুহুল আমিন দায়িত্ব গ্রহনের পর থেকে চলতি অর্থ বছরের মধ্যে বিগত উন্নয়ন প্রকল্পের চেয়ে ৪গুন বেশি উন্নয়নের কাজ সম্পন্ন হয়েছে ইতি মধ্যে বলে জানা গেছে। সোমবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে দশটায় পৌর প্রশাসক কার্যালয়ে হাটহাজারীতে কর্মরত সাংবাদিকদের নিয়ে মতবিনিময়ে উন্নয়নের চিত্রগুলো তিনি তুলে ধরেন।
পৌরসভা কার্যালয়ে জনভোগান্তি নিয়ে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে দেখা গেছে বিগত কার্যক্রমের চেয়েও বর্তমান ১৪ মাসে পৌর নাগরিকদের কাছে ১৯৩৩৫টি জন্ম, ওয়ারিশ, মৃত্যু, জাতীয়তা সনদ পত্র প্রদান করেন।

চলতি অর্থ বছরে পৌরসভার উন্নয়ন কার্যক্রমের মধ্যে রয়েছে ড্রেন নির্মাণ,সড়ক কার্পেটিং, আরসিসি গাইড ওয়াল, বিভিন্ন রাস্তা মেরামত,মশা নিধনের জন্য ঔষধ সরবরাহ,কালভার্ট নির্মাণ,স্কুল নির্মাণ, বিভিন্ন সড়কের পাশে মাটি ভরাট,খাল খনন,অসহায় দুস্থ গরীবদের মাঝে ঢেউটিন বিতরন, ঘর নির্মাণ,চিকিৎসার জন্য নগত অর্থ বিতরন, সড়ক বাতি উন্নয়ন সহ ছাত্রছাত্রীদের বই বিতরন সহ বিভিন্ন প্রকল্পে চলতি অর্থ বছরের মধ্যে ১৪ মাসে ১৬ কোটি ২৪ লক্ষ টাকা ব্যয়ে পৌরসভার ৯টি ওয়ার্ডে উন্নয়ন কাজ সম্পন্ন করা হয়েছে। বর্তমানে আরো উন্নয়নে বিভিন্ন প্রকল্পের কাজ চলমান রয়েছে বলেও মতবিনিময়ে পৌর প্রশাসক রুহুল আমিন জানান।

এসময় তিনি আরো বলেন,পৌর কোন নাগরিক সেবা কাজে হয়রানি হলে প্রশাসককে অবহিত করতে বলেন। জন্ম সনদ সহ বিভিন্ন সনদের ক্ষেত্রে সরকারী নিয়ম নীতি সকলেই মেনে চলতে হবে। যাতে করে কোন রোহিঙ্গা জনগোষ্ঠী সুবিধাভোগ করতে না পারে। তাই কিছুটা দুর্ভোগ হলেও সেবা প্রদান নিশ্চিত পাবে পৌর নাগরিকরা তিনি সে বিষয়টিও যোগ করেন।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject