ডিআরইউ'র লেখক সম্মাননা পেল আরটিভির মাইদুর রহমান রুবেল | অন্যদিগন্ত

সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ১০:২৯ পূর্বাহ্ন

ডিআরইউ’র লেখক সম্মাননা পেল আরটিভির মাইদুর রহমান রুবেল

নিজস্ব প্রতিনিধি ॥

দেশের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ৪১ জন সাংবাদিককে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ‘ডিআরইউ লেখক সম্মাননা ২০১৯’ প্রদান করা হয়েছে। চলতি বছর প্রকাশিত সৃজনশীল, মননশীল, শিশুসাহিত্য ও গবেষণামূলক বইয়ের জন্য এই সম্মাননা দেওয়া হয়।

২৫ নভেম্বর সোমবার সকালে ডিআরইউর সাগর-রুনী মিলনায়তনে এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী। সঞ্চালনা করেন ডিআরইউর প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত ও সম্মাননা অনুষ্ঠানের সদস্য সচিব খালিদ সাইফুল্লাহ। শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনটির সদস্য এবং বিশিষ্ট কবি হাসান হাফিজ, ডিআরইউ সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, মোহাম্মদ আব্দুল্লাহ, কানাই চক্রবর্তী, তারিকুল ইসলাম মাসুম ও শরীফা বুলবুল। বিশেষ অতিথি ছিলেন অ্যাপারেল নিউজ-এর সম্পাদক অমিত কে বিশ্বাস।

এ বছর মননশীল সাহিত্য ও গবেষণামূলক বইয়ের জন্য সংগঠনের ৪১ জন সদস্য লেখককে এ সম্মাননা দেওয়া হয়।

সম্মাননাপ্রাপ্ত সদস্যরা হলেন- আমার দেশ পত্রিকার কবি হাসান হাফিজ, আর টিভির সিনিয়র রিপোর্টার মাইদুর রহমান রুবেল। ২০১৯ সালে প্রকাশিত বক্তৃতা শেখার কৌশল বইয়ের জন্য সম্মাননা পান মাইদুর রহমান রুবেল। বইটি প্রকাশ করেছে ইটি প্রকাশন।

এছাড়া ঢাকা টাইমসের হাবিবুল্লাহ ফাহাদ, চ্যানেল আইয়ের তারিকুল ইসলাম মাসুম, বাংলা ট্রিবিউনের প্রধান প্রতিবেদক উদিসা ইসলাম, বাসস-এর কানাই চক্রবর্তী, সমকালের ইন্দ্রজিৎ সরকার, চ্যানেল আইয়ের মোস্তফা মল্লিক, আমাদের নতুন সময়-এর সমীরণ রায়, শেয়ার বিজের মুস্তাফিজুর রহমান নাহিদ, দিনকালের আবদুল্লাহ জেয়াদ, রাইজিং বিডির মেহেদী হাসান রাসেল, বর্তমান-এর মোতাহার হোসেন, বাংলাদেশ সময়-এর মিজান রহমান, সময়ের আলোর এম মামুন হোসেন, বাংলাভিশন-এর ইমরুল কায়েস, এসএ টিভির খন্দকার দেলোয়ার জালালী, চ্যানেল আইয়ের জাহিদ নেওয়াজ খান, এনটিভির রোকন উদ্দিন, বাংলাদেশ পোস্টের এহসানুল হক জসীম, আমাদের অর্থনীতির শাহীন চৌধুরী, নিউজ প্রেসবিডির আব্দুল মান্নান, চেঞ্জ টিভির আমিরুল মোমেনীন মানিক, আমাদের অর্থনীতির দীপক চৌধুরী, ভোরের কাগজের শামসুজ্জামান শামস, বাংলা চ্যানেল-এর রকিবুল ইসলাম মুকুল, এসএটিভির জোনায়েদ আলী সাকি, ইনকিলাবের সায়িদ আব্দুল মালিক, অবজারভারের জীবন ইসলাম, উত্তরবঙ্গ সংবাদ (ভারত) এর নির্মল চক্রবর্তী, চ্যানেল ২৪-এর আমীন আল রশীদ, যমুনা টিভির সাজ্জাদ আলম খান, ভোরের কাগজের শরীফা বুলবুল ও ঝর্না মনি, জিটিভির জামশেদ নাজিম, অ্যাপারেল নিউজ-এর শেখ মাহমুদ এ রিয়াত। এছাড়া সম্মাননা পেয়েছেন প্রণব মজুমদার ও মোহাম্মদ আব্দুল্লাহ।

অনুষ্ঠানে হাবীবুল্লাহ সিরাজী বলেন, ডিআরইউর এই উদ্যোগ লেখকদের সৃজনশীলতাকে উৎসাহিত করবে। বাংলা সাহিত্যের দিকপালদের অনেকেই খ্যাতনামা সাংবাদিক ছিলেন। এক সময় আমাদের সাহিত্যাঙ্গনকে নেতৃত্ব দিয়েছেন সাংবাদিকরা। এখন সাংবাদিকদের মধ্যে সেটা কমে এসেছে।’

সভাপতির বক্তব্যে ইলিয়াস হোসেন বলেন, ডিআরইউর সদস্যদের সৃজনশীলতা ও মননশীলতাকে উৎসাহিত করতেই এ আয়োজন। আমরা চাই সহকর্মীরা যেন নিজের কাজের ক্ষেত্রে ভূমিকা রাখতে পারে।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সংগঠনটির নারী ও মহিলাবিষয়ক সম্পাদক সাজিদা ইসলাম পারুল, সাবেক নির্বাহী সদস্য হাবিবুর রহমান ও ডিআরইউর অন্যান্য সদস্য।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject