বাসদের ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে গাইবান্ধায় র‍্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত | অন্যদিগন্ত

সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ১০:৫১ পূর্বাহ্ন

বাসদের ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে গাইবান্ধায় র‍্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

সঞ্জয় সাহা (গাইবান্ধা) প্রতিনিধি ॥

” দুনিয়ার মজদুর এক হও” দূর্নীতি, দ:শাসন ও লুটপাটের বিরুদ্ধে রুখে দাড়ান! বাম বিকল্প গড়ে তুলুন প্রতিপাদ্যে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ গাইবান্ধা জেলা শাখার আয়োজনে ২৭ নভেম্বর বুধবার গাইবান্ধা শহরের পৌর পার্কের শহীদ মিনার চত্বরে বাসদের ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং মহান রুশ বিপ্লবের ১০২ তম বার্ষিকীতে জনসভা উপলক্ষে র‍্যালী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা পূর্ববর্তী শহীদ মিনার পাদদেশে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে পৌর পার্ক থেকে একটি বর্নাঢ্য রেলি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পৌর পার্ক চত্বরে গিয়ে শেষ হয়। পরে আলোচনা সভায় বক্তা ছিলেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড রাজেকুজ্জামান রতন।

এসময় গাইবান্ধা জেলা বাসদ এর সমন্বয়ক গোলাম রব্বানীর সভাপতিত্বে অন্যান্যদের মদ্ধ্যে বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলার আহবায়ক- এ্যাড: সাইফুল ইসলাম পল্টু, বাসদ গাইবান্ধা জেলা ফোরাম এর আহবায়ক সুকুমার চন্দ্র মোদক, জেলা ফোরাম সদস্য কার্তিক চন্দ্র সরকার, বিদ্যুৎ গ্রাহক ও সেচ পাম্প মালিক সমিতির সহ- সভাপতি দেবল কুমার, বাসদ নেতা জাহিদুল ইসলাম, জেলা বাসদ সদস্য মাহমুদুল হাসান আরিফ প্রমুখ।

বক্তারা – পাইপলাইনের মাধ্যমে গাইবান্ধায় সরবরাহের দাবী জানান। বাদিয়াখালি ব্রীজ পূর্ন নির্মানের দাবী জানান। জনগনের ভোটাধিকার, গণতন্ত্র, শিক্ষা, চিকিৎসা ও কর্মের নিশ্চয়তা চায়। ভারতের সঙ্গে জাতীয় স্বার্থ বিরোধী অসম চুক্তিসমূহ বাতিল এবং নতজানু পররাষ্ট্রনীতি পরিহার করার দাবী জানান। প্রতিটি ইউনিয়নে সরকারি ক্রয় কেন্দ্র খুলে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের কথা জানান। সকল কৃষি উপকরণের দাম কমার আহবান জানান। পেয়াজ সহ সকল নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমাতে বলেন ও গাইবান্ধা জেলার বন্যা সমস্যার স্থায়ী সমাধান করার কথা বলেন। ঘরে বাইরে নারী নির্যাতন বন্ধ করার কথা, অশ্লীলতা, মাদক, জুয়া, পর্ণোগ্রাফী বন্ধ করার কথা সহ ১২ দফা দাবী সম্বলিত সাধারন মানুষ ও দোকানদারদের মাঝে লিফলেট প্রদান করেন।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media


কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY Seskhobor.Com
Shares
CrestaProject